নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘দেশের সমুদ্র বন্দরগুলোর সক্ষমতা বাড়ানো হচ্ছে। মাতারবাড়ীতে গভীর সমুদ্র বন্দর নির্মাণ হচ্ছে, যেখানে এক লাখ টন ওজনের জাহাজ ভিড়তে পারবে।’ এ বন্দর শুধু দেশে নয়, আঞ্চলিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে বুধবার (১৯ জানুয়ারি) ঢাকায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে পায়রা সমুন্দ্র বন্দরের একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
নৌ-পথে পন্য পরিবহনে সহায়তার জন্য ১৩৫টি কোটি টাকা ব্যয়ে দু’টি টাগবোর্ট নির্মাণ করছে পায়রা সমুদ্র বন্দর কর্তৃপক্ষ। বোর্ট দু’টি নির্মাণে বুধবার নৌ-বাহিনীর খুলনা শিপইয়ার্ডের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করে পায়রা কর্তৃপক্ষ। বোর্ট দুটি নির্মাণে সময় লাগবে দেড় বছর। চুক্তিতে পায়রা বন্দরের চেয়ারম্যান কমডোর আবদুল্লাহ আল মামুন চৌধুরী এবং খুলনা শিপইয়ার্ডের ব্যাবস্থাপনা পরিচালক কমডোর এম শামসুল আজিজ নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‘মোংলা বন্দরের আউটারবারে ড্রেজিং করা হয়েছে। ইনারবারে ড্রেজিং চলছে। সেখানে ৯ মিটারের অধিক ড্রাফটের জাহাজ আসতে পারবে।
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২
নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘দেশের সমুদ্র বন্দরগুলোর সক্ষমতা বাড়ানো হচ্ছে। মাতারবাড়ীতে গভীর সমুদ্র বন্দর নির্মাণ হচ্ছে, যেখানে এক লাখ টন ওজনের জাহাজ ভিড়তে পারবে।’ এ বন্দর শুধু দেশে নয়, আঞ্চলিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে বুধবার (১৯ জানুয়ারি) ঢাকায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে পায়রা সমুন্দ্র বন্দরের একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
নৌ-পথে পন্য পরিবহনে সহায়তার জন্য ১৩৫টি কোটি টাকা ব্যয়ে দু’টি টাগবোর্ট নির্মাণ করছে পায়রা সমুদ্র বন্দর কর্তৃপক্ষ। বোর্ট দু’টি নির্মাণে বুধবার নৌ-বাহিনীর খুলনা শিপইয়ার্ডের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করে পায়রা কর্তৃপক্ষ। বোর্ট দুটি নির্মাণে সময় লাগবে দেড় বছর। চুক্তিতে পায়রা বন্দরের চেয়ারম্যান কমডোর আবদুল্লাহ আল মামুন চৌধুরী এবং খুলনা শিপইয়ার্ডের ব্যাবস্থাপনা পরিচালক কমডোর এম শামসুল আজিজ নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‘মোংলা বন্দরের আউটারবারে ড্রেজিং করা হয়েছে। ইনারবারে ড্রেজিং চলছে। সেখানে ৯ মিটারের অধিক ড্রাফটের জাহাজ আসতে পারবে।