alt

এআই-ভিত্তিক গ্রাহক সেবা চালু করেছে বাংলালিংক

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : শুক্রবার, ১০ অক্টোবর ২০২৫

ডিজিটাল অপারেটর বাংলালিংক এআই-চালিত গ্রাহক সহায়তা ব্যবস্থা চালু করেছে। নতুন এ ব্যবস্থায় কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে গ্রাহকদের সমস্যাগুলো শনাক্ত করা হয় এবং এর মাধ্যমে নূন্যতম মানব হস্তক্ষেপে স্বয়ংক্রিয়ভাবে অভিযোগ জানানো যায়। এটি হ্যান্ডসেট, সিমকার্ড এবং নেটওয়ার্কের অবস্থা বিশ্লেষণ করে গ্রাহকের জন্য রিপোর্ট তৈরি করে দেয়।

যদি সমস্যার সমাধান না হয়, তাহলে এই সিস্টেমটি নিজেই গ্রাহককে অভিযোগ জানাতে উৎসাহিত করে এবং তা পরবর্তীতে একটি ‘লাইভ এজেন্ট’ এর কাছে সমাধানের জন্য হস্তান্তর করা হয়। ভবিষ্যতে এই সিস্টেমে আরও অভিযোগ ক্যাটাগরি সংযুক্ত করা হবে, যার মাধ্যমে এই বুদ্ধিমান প্রক্রিয়াটি আরও দ্রুত, স্মার্ট এবং নিখুঁত গ্রাহকসেবা নিশ্চিত করবে।

এ প্রসঙ্গে বাংলালিংকের চিফ কর্পোরেট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, আমরা সবসময় গ্রাহকের পথচলা আরও স্মার্ট ও সহজ করতে চেষ্টা করি। আমাদের গ্রাহক কেন্দ্রিক পরিকল্পনার আরেকটি পদক্ষেপ হল এই নতুন এআই-চালিত অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি। এটি তাৎক্ষণিক সমস্যা নির্ণয় ও অভিযোগ তৈরিতে সক্ষম; যার ফলে সঠিকভাবে আরও দ্রুত সেবা প্রদান সম্ভব হচ্ছে। গ্রাহক সন্তুষ্টি বাড়াতে এবং অপারেশনাল দক্ষতা উন্নত করতে আমরা এআই-এর ব্যবহার আরও বিস্তৃত করবো।

ছবি

ই-লার্নিং: বিএসসিএল ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চুক্তি

ছবি

খুলনায় উপকূলের মেয়েদের জন্য দুই দিনব্যাপী স্টেম ক্যাম্প অনুষ্ঠিত

ছবি

নগদের মাধ্যমে ৭৮ লাখের বেশি গ্রাহক সরকারি অনুদান গ্রহণ করছে

ছবি

পাঠাও-এ এখন সিএনজি সেবা, থাকছে ক্যাশব্যাকও

ছবি

গ্রামীণফোন ‘ফিউচারমেকার্স’ এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

ছবি

এসএমই উদ্যোক্তাদের জন্য মাস্টারকার্ড ক্রেডিট কার্ড চালু

ছবি

একেএস ফার্মেসি ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষরিত

ছবি

রাজধানীতে প্রযুক্তি খাতের নতুন ঠিকানা ‘ঢাকা কম্পিউটার সিটি’ উদ্বোধন

ছবি

উলকাসেমি : বাংলাদেশের সেমিকন্ডাক্টর শিল্পে নতুন দিগন্ত

ছবি

ডেটা খরচ ছাড়াই ই-রিটার্ন দাখিলের সুযোগ দিচ্ছে রবি

ছবি

ইনফিনিক্সের বিশেষ ‘উইন্টার ডিলস’ অফার

ছবি

প্রিয় ইনকরপোরেশন ও বাক্কো এর মধ্যে সমঝোতা চুক্তি সই

ছবি

গ্রাহকদের জন্য মানসম্পন্ন সংযোগ ও তরঙ্গের সুষম বণ্টন জরুরি : ফয়েজ আহমদ তৈয়্যব

ছবি

এয়ারটেল গেমিং অ্যারেনা’তে চ্যাম্পিয়ন এ ওয়ান আরজি ইস্পোর্টস

ছবি

চলন্ত গাড়ির নিয়ন্ত্রণ নিতে পারে হ্যাকাররা : ক্যাসপারস্কি

ছবি

প্লে-স্টোরে বাংলাদেশের সর্বোচ্চ রেটিং অর্জন করল বাংলালিংকের ‘মাইবিএল সুপার অ্যাপ’

ছবি

১১.১১ ক্যাম্পেইনে দারাজমল নিয়ে এলো ‘অথেন্টিসিটি গ্যারান্টি’

ছবি

এমআইওবির সংবাদ সম্মেলন: এনইআইআর এর ফলে মোবাইল সেটের দাম বাড়বে না

ছবি

টিকটক ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য নতুন আপডেট

ছবি

ক্যাসপারস্কি জিআরইএটি রিপোর্ট : আবারও সক্রিয় হ্যাকিং টিম স্পাইওয়ার

ছবি

মাস্টারকার্ডের ‘ডাইন. ডিলাইট. ডিপার্ট ফর থাইল্যান্ড’ ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা

ছবি

এআই প্রযুক্তিনির্ভর স্মার্ট মোবিলিটির উন্নয়নে অনার ও বিওয়াইডি

ছবি

বাংলাদেশে আসুসের নতুন এক্সপার্ট সিরিজের ডিভাইস উন্মোচন

ছবি

সেমিকন্ডাক্টর গবেষণায় বাংলাদেশের নতুন অধ্যায় ক্রেস্ট

ছবি

বিডিঅ্যাপস ডেভেলপারদের অর্থায়নে রবি ও ব্র্যাক ব্যাংকের এমওইউ

ছবি

ষষ্ঠবারের মত বিশ্বের শীর্ষ পাঁচ ব্র্যান্ডের তালিকায় স্যামসাং ইলেকট্রনিকস

ছবি

অনলাইন জুয়া, বেটিং ও পর্নোগ্রাফি সাইট বন্ধে বিটিআরসিতে সভা অনুষ্ঠিত

ছবি

পাল্সটেকের মাধ্যমে ওষুধ সংগ্রহ করছে ঢাকার ১৫ হাজার ফার্মেসি

ছবি

ভ্রমণের পেমেন্ট বিকাশ করলে থাকছে ভ্রমনের বিদেশ যাওয়ার সুযোগ

ছবি

দুবাইয়ে অনুষ্ঠিত জাইটেক্স গ্লোবাল ২০২৫ এ বাক্কোর অংশগ্রহণ

ছবি

বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে নেতৃত্ব দিচ্ছে আকিজ রিসোর্স

ছবি

ইনফিনিক্সের উদ্যোগে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এআই ও উদ্ভাবন প্রশিক্ষণ কর্মশালা

ছবি

ব্যাংক কার্ড ছাড়াই মাসিক কিস্তিতে অনার স্মার্টফোন কেনার সুযোগ

ছবি

আইসিটি মানবসম্পদ উন্নয়নে বি-টপসি সেমিনার অনুষ্ঠিত

ছবি

বিডিসাফের উদ্যোগে দিনব্যাপী সাইবার সিম্পোজিয়াম অনুষ্ঠিত

ছবি

এক হাজার রাইডারকে বিনামূল্যে দুর্ঘটনা বিমা সুরক্ষা দিচ্ছে ফুডপ্যান্ডা

tab

এআই-ভিত্তিক গ্রাহক সেবা চালু করেছে বাংলালিংক

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক

শুক্রবার, ১০ অক্টোবর ২০২৫

ডিজিটাল অপারেটর বাংলালিংক এআই-চালিত গ্রাহক সহায়তা ব্যবস্থা চালু করেছে। নতুন এ ব্যবস্থায় কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে গ্রাহকদের সমস্যাগুলো শনাক্ত করা হয় এবং এর মাধ্যমে নূন্যতম মানব হস্তক্ষেপে স্বয়ংক্রিয়ভাবে অভিযোগ জানানো যায়। এটি হ্যান্ডসেট, সিমকার্ড এবং নেটওয়ার্কের অবস্থা বিশ্লেষণ করে গ্রাহকের জন্য রিপোর্ট তৈরি করে দেয়।

যদি সমস্যার সমাধান না হয়, তাহলে এই সিস্টেমটি নিজেই গ্রাহককে অভিযোগ জানাতে উৎসাহিত করে এবং তা পরবর্তীতে একটি ‘লাইভ এজেন্ট’ এর কাছে সমাধানের জন্য হস্তান্তর করা হয়। ভবিষ্যতে এই সিস্টেমে আরও অভিযোগ ক্যাটাগরি সংযুক্ত করা হবে, যার মাধ্যমে এই বুদ্ধিমান প্রক্রিয়াটি আরও দ্রুত, স্মার্ট এবং নিখুঁত গ্রাহকসেবা নিশ্চিত করবে।

এ প্রসঙ্গে বাংলালিংকের চিফ কর্পোরেট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, আমরা সবসময় গ্রাহকের পথচলা আরও স্মার্ট ও সহজ করতে চেষ্টা করি। আমাদের গ্রাহক কেন্দ্রিক পরিকল্পনার আরেকটি পদক্ষেপ হল এই নতুন এআই-চালিত অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি। এটি তাৎক্ষণিক সমস্যা নির্ণয় ও অভিযোগ তৈরিতে সক্ষম; যার ফলে সঠিকভাবে আরও দ্রুত সেবা প্রদান সম্ভব হচ্ছে। গ্রাহক সন্তুষ্টি বাড়াতে এবং অপারেশনাল দক্ষতা উন্নত করতে আমরা এআই-এর ব্যবহার আরও বিস্তৃত করবো।

back to top