ঢাকা-ময়মনসিংহ পূর্ব বাইপাস সড়ক সাধারণ যানবাহন চলাচলের জন্য অনিরাপদ হয়ে পড়েছে। প্রতিযোগিতামূলক যানচালনার জন্য প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।
সাধারণের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করছে। ঢাকা-ময়মনসিংহ বাইপাস সড়ক দিয়ে প্রতিনিয়ত দূর পাল্লার বাস-ট্রাক চলাচলের সঙ্গে ছোট ছোট অটোরিকশাও চলাচল করে।
বিকল্প কোন পথ না থাকায় যানবাহন ও অটোরিকশা একই পথে চলাচল করতে হয়। বেপরোয়া গাড়ি চালানো, ওভারটেকিং, প্রতিযোগিতামূলক গাড়ি চালানো এবং লাইসেন্সবিহীন অপ্রাপ্তবয়স্ক গাড়িচালদের কারণে দৈনন্দিন বাড়ছে দুর্ঘটনা। ২০১৮ সালের “নিরাপদ সড়ক চাই” আন্দোলন ছিল দেশের সড়ক নিরাপত্তা আদায়ের আন্দোলন। করা হয়েছিল ৯ দফা দাবি। কিন্তু সে দাবি আদায় সম্পূর্ণ হয়নি।
তাই সড়ক পরিবহন করপোরেশন কর্তৃক ট্রাফিক আইন সম্পর্কে চালকদের সচেতন করতে হবে ও বেপরোয়া চালকদের চিহ্নিত করে লাইসেন্স বাতিল করতে হবে।
সড়কের নিরাপত্তাবাহিনীর টহল বাড়াতে হবে। নিরাপদ সড়ক সকল মানুষের মৌলিক অধিকার।
মো. রায়হান আবিদ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১
ঢাকা-ময়মনসিংহ পূর্ব বাইপাস সড়ক সাধারণ যানবাহন চলাচলের জন্য অনিরাপদ হয়ে পড়েছে। প্রতিযোগিতামূলক যানচালনার জন্য প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।
সাধারণের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করছে। ঢাকা-ময়মনসিংহ বাইপাস সড়ক দিয়ে প্রতিনিয়ত দূর পাল্লার বাস-ট্রাক চলাচলের সঙ্গে ছোট ছোট অটোরিকশাও চলাচল করে।
বিকল্প কোন পথ না থাকায় যানবাহন ও অটোরিকশা একই পথে চলাচল করতে হয়। বেপরোয়া গাড়ি চালানো, ওভারটেকিং, প্রতিযোগিতামূলক গাড়ি চালানো এবং লাইসেন্সবিহীন অপ্রাপ্তবয়স্ক গাড়িচালদের কারণে দৈনন্দিন বাড়ছে দুর্ঘটনা। ২০১৮ সালের “নিরাপদ সড়ক চাই” আন্দোলন ছিল দেশের সড়ক নিরাপত্তা আদায়ের আন্দোলন। করা হয়েছিল ৯ দফা দাবি। কিন্তু সে দাবি আদায় সম্পূর্ণ হয়নি।
তাই সড়ক পরিবহন করপোরেশন কর্তৃক ট্রাফিক আইন সম্পর্কে চালকদের সচেতন করতে হবে ও বেপরোয়া চালকদের চিহ্নিত করে লাইসেন্স বাতিল করতে হবে।
সড়কের নিরাপত্তাবাহিনীর টহল বাড়াতে হবে। নিরাপদ সড়ক সকল মানুষের মৌলিক অধিকার।
মো. রায়হান আবিদ