বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বলাকায় গত ০৮ মে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ৮২ জন গ্রাউন্ড সার্ভিস অ্যাসিন্টেন্টদের নিয়োগপত্র প্রদান করা হয়।
পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে ৫৪ হাজার জন প্রার্থী আবেদন করে। লিখিত পরীক্ষায় মোট ১৯৩০ জন প্রার্থী উত্তীর্ণ হয়। এর মধ্যে ৩৮০ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। এর মধ্যে প্রথম ধাপে ৬৯ জন এবং দ্বিতীয় ধাপে ৮২ জনকে নিয়োগপত্র প্রদান করা হলো। এছাড়া ১২২ জনকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সাফিকুর রহমান চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, এ পেশায় যারা এসেছেন তাদের প্রধান উদ্দেশ্যই হবে সব সম্মানিত যাত্রীর নিরাপত্তা ও সেবার দিকে নজর রাখা। এটি একটি চ্যালেঞ্জিং পেশা। যাত্রীদের প্রতি সন্তোষজনক সেবা ও বিমানের ভাবমূর্তি তথা দেশের সুনাম বজায় রাখার বিষয়ে তিনি গুরুত্বপূর্ণ উপদেশ দেন। তিনি তার বক্তব্যে নতুন গ্রাউন্ড সার্ভিস অ্যাসিস্টেন্টদের তৃতীয় টর্মিনালে সেবা প্রদানের ক্ষেত্রে উন্নত যাত্রীসেবা প্রদান করার জন্য আহবান জানান।
অনুষ্ঠানে বিমানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তৃতীয় টার্মিনালে সম্মানিত যাত্রীদের অধিকতর সেবা প্রদানের জন্য ইতোমধ্যে প্রায় ৫০০ কোটি টাকার গ্রাউন্ড সার্ভিস ইকুইপমেন্ট ক্রয় করেছে। এছাড়া ৫০০ কোটি টাকার ইকুইপমেন্ট ক্রয় প্রক্রিয়ার মধ্যে রয়েছে। এছাড়া বিমান ইতোমধ্যে বিমানের বিভিন্ন শাখায় ৩০৪ জন নতুন লোকবল নিয়োগ করেছে। আরও জনবল নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে।
সোমবার, ১২ মে ২০২৫
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বলাকায় গত ০৮ মে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ৮২ জন গ্রাউন্ড সার্ভিস অ্যাসিন্টেন্টদের নিয়োগপত্র প্রদান করা হয়।
পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে ৫৪ হাজার জন প্রার্থী আবেদন করে। লিখিত পরীক্ষায় মোট ১৯৩০ জন প্রার্থী উত্তীর্ণ হয়। এর মধ্যে ৩৮০ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। এর মধ্যে প্রথম ধাপে ৬৯ জন এবং দ্বিতীয় ধাপে ৮২ জনকে নিয়োগপত্র প্রদান করা হলো। এছাড়া ১২২ জনকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সাফিকুর রহমান চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, এ পেশায় যারা এসেছেন তাদের প্রধান উদ্দেশ্যই হবে সব সম্মানিত যাত্রীর নিরাপত্তা ও সেবার দিকে নজর রাখা। এটি একটি চ্যালেঞ্জিং পেশা। যাত্রীদের প্রতি সন্তোষজনক সেবা ও বিমানের ভাবমূর্তি তথা দেশের সুনাম বজায় রাখার বিষয়ে তিনি গুরুত্বপূর্ণ উপদেশ দেন। তিনি তার বক্তব্যে নতুন গ্রাউন্ড সার্ভিস অ্যাসিস্টেন্টদের তৃতীয় টর্মিনালে সেবা প্রদানের ক্ষেত্রে উন্নত যাত্রীসেবা প্রদান করার জন্য আহবান জানান।
অনুষ্ঠানে বিমানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তৃতীয় টার্মিনালে সম্মানিত যাত্রীদের অধিকতর সেবা প্রদানের জন্য ইতোমধ্যে প্রায় ৫০০ কোটি টাকার গ্রাউন্ড সার্ভিস ইকুইপমেন্ট ক্রয় করেছে। এছাড়া ৫০০ কোটি টাকার ইকুইপমেন্ট ক্রয় প্রক্রিয়ার মধ্যে রয়েছে। এছাড়া বিমান ইতোমধ্যে বিমানের বিভিন্ন শাখায় ৩০৪ জন নতুন লোকবল নিয়োগ করেছে। আরও জনবল নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে।