চলতি বছর (২০২৫) প্রথম প্রান্তিকে (জানুয়ারী-মার্চ) গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স লিমিটেড ১২৯ কোটি টাকার দাবি নিষ্পত্তি করেছে যা আগের বছরের একই সময়ের তুলনায় ৩৪ শতাংশ বেশি। ২০২৪ সালে গার্ডিয়ান ৪৩৯ কোটি টাকার বিমাদাবি নিষ্পত্তি করে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘কার্যক্রম পরিচালনায় দক্ষতা ও গ্রাহক-কেন্দ্রিক সেবার’ মাধ্যমে বর্তমানে গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স ‘তিন কর্মদিবসে ৯৫ শতাংশ দাবি নিষ্পত্তি করছে’। বিমাদাবি নিষ্পত্তির সময় আরও কমিয়ে আনতে প্রতিষ্ঠানটি নানা উদ্যোগ গ্রহণ করেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, বর্তমানে গার্ডিয়ানের বিমা সুরক্ষা উপভোগ করছেন দেশের ১ কোটি ২৬ লাখ মানুষ, যার মধ্যে রয়েছে ৫ শ’রও বেশি দেশি ও বহুজাতিক প্রতিষ্ঠানের কর্মী। প্রতিষ্ঠানটি রিটেইল, মাইক্রোইনস্যুরেন্স, ডিজিটাল ও গ্রুপ হিসেবে সেবা প্রদান করে। গার্ডিয়ান সম্প্রতি ব্যাংকাস্যুরেন্স সেবাও চালু করেছে। বাজার গবেষণার তথ্য অনুযায়ী, ২০২৪ সালের মার্চে ব্যাংকাস্যুরেন্স সেবা চালুর পর থেকে গার্ডিয়ান এ চ্যানেলের বিস্তৃতিতে ‘অগ্রণী ভূমিকা’ পালন করেছে। গত ডিসেম্বর পর্যন্ত এই খাতে মোট বিক্রয়ের প্রায় ৭৯ শতাংশ হয়েছে গার্ডিয়ানের মাধ্যমে।
ব্যাংকাস্যুরেন্স প্রক্রিয়াকে ‘আরও সহজ করতে’ গার্ডিয়ান এসটিপি (স্ট্রেইট-থ্রু প্রসেসিং) চালু করেছে বলে প্রতিষ্ঠানটি জানিয়েছে। সম্পূর্ণ ডিজিটাল ও কাগজবিহীন এ প্ল্যাটফর্মের মাধ্যমে গ্রাহক ‘রিয়েল-টাইম, ঝামেলাবিহীন ও কার্যকরীভাবে’ ব্যাংকাস্যুরেন্স সেবা গ্রহণ করতে পারবেন। ব্যাংকাস্যুরেন্স, ইন্স্যুরটেক ও মাইক্রো-ইন্স্যুরেন্সে উদ্ভাবন নিয়ে আসার মাধ্যমে বিমাখাতের বিকাশে ও সেবায় নতুন মাত্রা যুক্ত করতে গার্ডিয়ান লাইফ ‘নিরলস কাজ করছে’ বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
শুক্রবার, ০৪ জুলাই ২০২৫
চলতি বছর (২০২৫) প্রথম প্রান্তিকে (জানুয়ারী-মার্চ) গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স লিমিটেড ১২৯ কোটি টাকার দাবি নিষ্পত্তি করেছে যা আগের বছরের একই সময়ের তুলনায় ৩৪ শতাংশ বেশি। ২০২৪ সালে গার্ডিয়ান ৪৩৯ কোটি টাকার বিমাদাবি নিষ্পত্তি করে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘কার্যক্রম পরিচালনায় দক্ষতা ও গ্রাহক-কেন্দ্রিক সেবার’ মাধ্যমে বর্তমানে গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স ‘তিন কর্মদিবসে ৯৫ শতাংশ দাবি নিষ্পত্তি করছে’। বিমাদাবি নিষ্পত্তির সময় আরও কমিয়ে আনতে প্রতিষ্ঠানটি নানা উদ্যোগ গ্রহণ করেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, বর্তমানে গার্ডিয়ানের বিমা সুরক্ষা উপভোগ করছেন দেশের ১ কোটি ২৬ লাখ মানুষ, যার মধ্যে রয়েছে ৫ শ’রও বেশি দেশি ও বহুজাতিক প্রতিষ্ঠানের কর্মী। প্রতিষ্ঠানটি রিটেইল, মাইক্রোইনস্যুরেন্স, ডিজিটাল ও গ্রুপ হিসেবে সেবা প্রদান করে। গার্ডিয়ান সম্প্রতি ব্যাংকাস্যুরেন্স সেবাও চালু করেছে। বাজার গবেষণার তথ্য অনুযায়ী, ২০২৪ সালের মার্চে ব্যাংকাস্যুরেন্স সেবা চালুর পর থেকে গার্ডিয়ান এ চ্যানেলের বিস্তৃতিতে ‘অগ্রণী ভূমিকা’ পালন করেছে। গত ডিসেম্বর পর্যন্ত এই খাতে মোট বিক্রয়ের প্রায় ৭৯ শতাংশ হয়েছে গার্ডিয়ানের মাধ্যমে।
ব্যাংকাস্যুরেন্স প্রক্রিয়াকে ‘আরও সহজ করতে’ গার্ডিয়ান এসটিপি (স্ট্রেইট-থ্রু প্রসেসিং) চালু করেছে বলে প্রতিষ্ঠানটি জানিয়েছে। সম্পূর্ণ ডিজিটাল ও কাগজবিহীন এ প্ল্যাটফর্মের মাধ্যমে গ্রাহক ‘রিয়েল-টাইম, ঝামেলাবিহীন ও কার্যকরীভাবে’ ব্যাংকাস্যুরেন্স সেবা গ্রহণ করতে পারবেন। ব্যাংকাস্যুরেন্স, ইন্স্যুরটেক ও মাইক্রো-ইন্স্যুরেন্সে উদ্ভাবন নিয়ে আসার মাধ্যমে বিমাখাতের বিকাশে ও সেবায় নতুন মাত্রা যুক্ত করতে গার্ডিয়ান লাইফ ‘নিরলস কাজ করছে’ বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।