alt

সেরা বিজ্ঞাপনী প্রচারণাগুলোকে পুরস্কৃত করা হলো ১৩তম কমওয়ার্ডে

সংবাদ অনলাইন রিপোর্ট : রোববার, ২০ অক্টোবর ২০২৪

গত ১৯ অক্টোবর বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজন করেছে কমওয়ার্ড: এক্সিলেন্স ইন ক্রিয়েটিভ কমিউনিকেশনের ১৩তম সংস্করণ। রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এ আয়োজনে ১৪৬টি বিজ্ঞাপনী প্রচারণাকে ২৬টি ক্যাটেগরিতে সম্মাননা প্রদান করা হয়।

এই বছর কমওয়ার্ডের জন্য ৭৯টি এজেন্সি থেকে ১৩৮০টি মনোনয়ন জমা পড়ে। ১ জুন ২০২৩ হতে ৩১ মে ২০২৪ পর্যন্ত সময়কালে উন্মোচিত এবং প্রচারিত ক্যাম্পেইনগুলো নমিনেশনের জন্য বিবেচিত হয়। এর মধ্য থেকে ২১টি গোল্ডেন, ৫০টি সিলভার এবং ৭৫টি ব্রোঞ্জ সম্মাননা অর্জন করে। উল্লেখ্য, এই বছর কোনো গ্র্যান্ড প্রিক্স পদক প্রদান করা হয়নি।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, কমওয়ার্ড আমাদের সৃজনশীল যোগাযোগ শিল্পের উল্লেখযোগ্য অগ্রগতির প্রমাণ। এটি প্রমাণ করে বাংলাদেশের সৃজনশীল বিজ্ঞাপনী প্রচারণা শুধু এগিয়ে যাচ্ছে না, বরং নেতৃত্ব দিচ্ছে।

এবারের আয়োজনে বাংলাদেশের বিজ্ঞাপনী শিল্পের অন্যতম প্রতিষ্ঠাতা এবং অ্যাডকম লিমিটেডের ফাউন্ডার এন্ড চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরীকে বাংলাদেশের সৃজনশীল শিল্পে অবস্মরনীয় অবদান রাখার জন্য আজীবন সম্মাননা প্রদান করা হয়।

১৩তম কমওয়ার্ডের আগে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে ‘ডিজরাপ্টিং দ্য নর্ম: ফিউচার অফ ক্রিয়েটিভ মার্কেটিং’ থিমকে কেন্দ্র করে ১৩তম কমিউনিকেশন সামিট অনুষ্ঠিত হয়।

সামিটের লিডারস ডায়লগে বাংলাদেশের বিজ্ঞাপনী শিল্পের এযাবৎ কালের যাত্রা নিয়ে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন অ্যাডকম লিমিটেডের ফাউন্ডার এন্ড চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরী এবং ইউনিট্রেন্ড লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও ক্রিয়েটিভ চিফ মুনির আহমেদ খান।

সামিটে আরও উপস্থিত ছিলেন নাজিম ফারহান চৌধুরী, ম্যানেজিং ডিরেক্টর, অ্যাডকম লিমিটেড; যেখানে প্যানেলিস্ট হিসেবে অংশগ্রহণ করেন ফারহা নাজ জামান, মার্কেটিং ডিরেক্টর, গ্রামীণফোন লিমিটেড; অরূপ আই, এজেন্সি হেড এন্ড চিফ ক্রিয়েটিভ স্ট্র্যাটেজিস্ট, মাইটি; সাইফুল আজম চৌধুরী মুকুল, এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর, গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ; শারজিল করিম, ম্যানেজিং ডিরেক্টর, ইন্টারস্পিড অ্যাডভারটাইজিং লি.; এবং মোঃ শাদমান সাদিকীন, মার্কেটিং ডিরেক্টর- হোম কেয়ার হেড, ডিজিটাল হাব, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড; দ্রাবির আলম, সিওও ও ডিরেক্টর, এক্স-ইন্টিগ্রেটেড মার্কেটিং এজেন্সি; জাকিয়া জেরিন, সিনিয়র ম্যানেজার, মার্কেটিং কমিউনিকেশন অ্যান্ড কনজিউমার এনগেজমেন্ট, নেসলে বাংলাদেশ লিমিটেড; সালাহউদ্দিন শাহেদ, সিইও, এফসিবি বিটোপি প্রমুখ।

কমিউনিকেশন সামিট ও কমওয়ার্ড ২০২৪- এর সহযোগিতায় ছিল মিনিসো বাংলাদেশ। স্ট্র্যাটেজিক পার্টনার- বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম (বিসিএফ), ইন্টারন্যাশনাল অ্যাডভার্টাইজিং অ্যাসোসিয়েশন বাংলাদেশ, রোরিং লায়ন্স; নলেজ পার্টনার- মার্কেটিং সোসাইটি অফ বাংলাদেশ (এমএসবি); টেকনোলজি পার্টনার- আমরা টেকনোলজিস লিমিটেড; হসপিটালিটি পার্টনার- লা মেরিডিয়ান ঢাকা; পিআর পার্টনার- ব্যাকপেজ পিআর।

ছবি

নতুন পোভা সিরিজ নিয়ে আসছে টেকনো

ছবি

ফয়েজ আহমদ তৈয়্যব এর সঙ্গে যুক্তরাষ্ট্রের বাণিজ্য প্রতিনিধি দলের সাক্ষাৎ

ছবি

বিবিআর কর্পোরেট অ্যাওয়ার্ড পেল রবি

ছবি

এপনিক পলিসি সিগ এর কো-চেয়ার পূনঃনির্বাচিত হয়েছেন বাংলাদেশের শায়লা শারমিন

ছবি

ঢাকায় নিরাপত্তা প্রযুক্তির সর্বশেষ উদ্ভাবন নিয়ে শুরু হচ্ছে আন্তর্জাতিক প্রদর্শনী

ছবি

মোবাইল ব্যালেন্স দিয়ে সাবস্ক্রিপশন কিনতে পারবেন টফি ব্যবহারকারীরা

ছবি

গালফ এক্সচেঞ্জ ও বিকাশের মধ্যে পার্টনারশিপ

ছবি

নতুন শিক্ষাক্রমে স্টেম শিক্ষায় অধিকতর গুরুত্ব আরোপ করা হবে : শিক্ষা উপদেষ্টা

ছবি

৯ম ওয়ার্ল্ড রোবোটিক্স চ্যাম্পিয়নশিপ (টেকনোজিয়ান) এ বাংলাদেশের দলের সাফল্য

ছবি

আইআরও বাংলাদেশ ওপেন ২০২৫ এর জাতীয় পর্ব অনুষ্ঠিত

ছবি

বাংলালিংক অরেঞ্জ ক্লাবের সদস্যদের জন্য ওয়ালটন প্লাজায় বিশেষ ছাড়

ছবি

ফুডপ্যান্ডায় অর্ডার করা যাবে আজোয়া’র খাবার

ছবি

বাংলাদেশে উবার ওয়ান মেম্বারশিপ চালু

ছবি

গ্রামীণফোনের সিলেট ডেটা সেন্টার পরিদর্শন করলেন ফয়েজ আহমদ তৈয়্যব

ছবি

তথ্যপ্রযুক্তি সেবা নিয়ে টেক্সটেকে এক্সেনটেক

ছবি

বর্ষপূর্তি উপলক্ষে রিভোর ‘মেগা ক্যাশব্যাক’ অফার

ছবি

দেশে ভয়েস ওভার ওয়াই-ফাই কল সেবা চালু করল বাংলালিংক

ছবি

‘রিয়েল কোয়ান্টাম ডট ডিসপ্লে’ সার্টিফিকেশন অর্জন করেছে স্যামসাং কিউএলইডি টিভি

ছবি

আইএফএ ২০২৫ এ তিনটি গ্লোবাল ইনোভেশন অ্যাওয়ার্ড জিতলো টেকনো

ছবি

১১ তম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের জাতীয় পর্ব

ছবি

‘প্রযুক্তির অগ্রযাত্রায় সেমিকন্ডাক্টর ও বাংলাদেশের সম্ভাবনা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন

ছবি

গার্ডিয়ান লাইফের নতুন অ্যাপ বদলে দিচ্ছে ইন্স্যুরেন্স সেবার ধারণা

ছবি

রেনো ১৪ ফাইভজিতে গিফটস অফার নিয়ে এলো অপো

ছবি

গ্রাহকসেবায় আন্তর্জাতিক ‘ডেটা ইমপ্যাক্ট অ্যাওয়ার্ডস’ পেল বিকাশ

ছবি

আইসিটি বিভাগ থেকে এক লক্ষ শিক্ষার্থীকে ডিজিটাল স্কিলস প্রশিক্ষণ দেয়া হবে : ফয়েজ আহমদ তৈয়্যব

ছবি

এশিয়া কাপ ২০২৫ লাইভ স্ট্রিম করবে টফি

ছবি

স্টারলিংকের অনুমোদিত রিসেলার হলো রবি

ছবি

শেষ হল বিডিজেএসও ২০২৫ এর আঞ্চলিক পর্ব

ছবি

সবুজ জ্বালানি ব্যবহার করে ডেটা সেন্টার চালু করল বাংলালিংক

ছবি

আজ রাতে পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ, ৭ ঘণ্টা স্থায়ী হবে

ছবি

আগামীর বাংলাদেশ হবে দক্ষতার বাংলাদেশ : আমীর খসরু মাহামুদ চৌধুরী

ছবি

শেষ হলো ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াড বাংলাদেশ ২০২৫ এর আঞ্চলিক পর্ব

ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের নতুন সচিবের সাথে বিএসআইএ প্রতিনিধিদলের সাক্ষাৎ

ছবি

ইসলামী ব্যাংকের সাথে কোনা সফটওয়্যারের চুক্তি স্বাক্ষর

ছবি

দারাজ সেলার সামিট ২০২৫ অনুষ্ঠিত

ছবি

ফোর্বস এশিয়ার ১০০ টু ওয়াচ-এ পাঠাও

tab

সেরা বিজ্ঞাপনী প্রচারণাগুলোকে পুরস্কৃত করা হলো ১৩তম কমওয়ার্ডে

সংবাদ অনলাইন রিপোর্ট

রোববার, ২০ অক্টোবর ২০২৪

গত ১৯ অক্টোবর বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজন করেছে কমওয়ার্ড: এক্সিলেন্স ইন ক্রিয়েটিভ কমিউনিকেশনের ১৩তম সংস্করণ। রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এ আয়োজনে ১৪৬টি বিজ্ঞাপনী প্রচারণাকে ২৬টি ক্যাটেগরিতে সম্মাননা প্রদান করা হয়।

এই বছর কমওয়ার্ডের জন্য ৭৯টি এজেন্সি থেকে ১৩৮০টি মনোনয়ন জমা পড়ে। ১ জুন ২০২৩ হতে ৩১ মে ২০২৪ পর্যন্ত সময়কালে উন্মোচিত এবং প্রচারিত ক্যাম্পেইনগুলো নমিনেশনের জন্য বিবেচিত হয়। এর মধ্য থেকে ২১টি গোল্ডেন, ৫০টি সিলভার এবং ৭৫টি ব্রোঞ্জ সম্মাননা অর্জন করে। উল্লেখ্য, এই বছর কোনো গ্র্যান্ড প্রিক্স পদক প্রদান করা হয়নি।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, কমওয়ার্ড আমাদের সৃজনশীল যোগাযোগ শিল্পের উল্লেখযোগ্য অগ্রগতির প্রমাণ। এটি প্রমাণ করে বাংলাদেশের সৃজনশীল বিজ্ঞাপনী প্রচারণা শুধু এগিয়ে যাচ্ছে না, বরং নেতৃত্ব দিচ্ছে।

এবারের আয়োজনে বাংলাদেশের বিজ্ঞাপনী শিল্পের অন্যতম প্রতিষ্ঠাতা এবং অ্যাডকম লিমিটেডের ফাউন্ডার এন্ড চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরীকে বাংলাদেশের সৃজনশীল শিল্পে অবস্মরনীয় অবদান রাখার জন্য আজীবন সম্মাননা প্রদান করা হয়।

১৩তম কমওয়ার্ডের আগে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে ‘ডিজরাপ্টিং দ্য নর্ম: ফিউচার অফ ক্রিয়েটিভ মার্কেটিং’ থিমকে কেন্দ্র করে ১৩তম কমিউনিকেশন সামিট অনুষ্ঠিত হয়।

সামিটের লিডারস ডায়লগে বাংলাদেশের বিজ্ঞাপনী শিল্পের এযাবৎ কালের যাত্রা নিয়ে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন অ্যাডকম লিমিটেডের ফাউন্ডার এন্ড চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরী এবং ইউনিট্রেন্ড লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও ক্রিয়েটিভ চিফ মুনির আহমেদ খান।

সামিটে আরও উপস্থিত ছিলেন নাজিম ফারহান চৌধুরী, ম্যানেজিং ডিরেক্টর, অ্যাডকম লিমিটেড; যেখানে প্যানেলিস্ট হিসেবে অংশগ্রহণ করেন ফারহা নাজ জামান, মার্কেটিং ডিরেক্টর, গ্রামীণফোন লিমিটেড; অরূপ আই, এজেন্সি হেড এন্ড চিফ ক্রিয়েটিভ স্ট্র্যাটেজিস্ট, মাইটি; সাইফুল আজম চৌধুরী মুকুল, এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর, গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ; শারজিল করিম, ম্যানেজিং ডিরেক্টর, ইন্টারস্পিড অ্যাডভারটাইজিং লি.; এবং মোঃ শাদমান সাদিকীন, মার্কেটিং ডিরেক্টর- হোম কেয়ার হেড, ডিজিটাল হাব, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড; দ্রাবির আলম, সিওও ও ডিরেক্টর, এক্স-ইন্টিগ্রেটেড মার্কেটিং এজেন্সি; জাকিয়া জেরিন, সিনিয়র ম্যানেজার, মার্কেটিং কমিউনিকেশন অ্যান্ড কনজিউমার এনগেজমেন্ট, নেসলে বাংলাদেশ লিমিটেড; সালাহউদ্দিন শাহেদ, সিইও, এফসিবি বিটোপি প্রমুখ।

কমিউনিকেশন সামিট ও কমওয়ার্ড ২০২৪- এর সহযোগিতায় ছিল মিনিসো বাংলাদেশ। স্ট্র্যাটেজিক পার্টনার- বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম (বিসিএফ), ইন্টারন্যাশনাল অ্যাডভার্টাইজিং অ্যাসোসিয়েশন বাংলাদেশ, রোরিং লায়ন্স; নলেজ পার্টনার- মার্কেটিং সোসাইটি অফ বাংলাদেশ (এমএসবি); টেকনোলজি পার্টনার- আমরা টেকনোলজিস লিমিটেড; হসপিটালিটি পার্টনার- লা মেরিডিয়ান ঢাকা; পিআর পার্টনার- ব্যাকপেজ পিআর।

back to top