alt

বিজ্ঞান ও প্রযুক্তি

সেরা বিজ্ঞাপনী প্রচারণাগুলোকে পুরস্কৃত করা হলো ১৩তম কমওয়ার্ডে

সংবাদ অনলাইন রিপোর্ট : রোববার, ২০ অক্টোবর ২০২৪

গত ১৯ অক্টোবর বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজন করেছে কমওয়ার্ড: এক্সিলেন্স ইন ক্রিয়েটিভ কমিউনিকেশনের ১৩তম সংস্করণ। রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এ আয়োজনে ১৪৬টি বিজ্ঞাপনী প্রচারণাকে ২৬টি ক্যাটেগরিতে সম্মাননা প্রদান করা হয়।

এই বছর কমওয়ার্ডের জন্য ৭৯টি এজেন্সি থেকে ১৩৮০টি মনোনয়ন জমা পড়ে। ১ জুন ২০২৩ হতে ৩১ মে ২০২৪ পর্যন্ত সময়কালে উন্মোচিত এবং প্রচারিত ক্যাম্পেইনগুলো নমিনেশনের জন্য বিবেচিত হয়। এর মধ্য থেকে ২১টি গোল্ডেন, ৫০টি সিলভার এবং ৭৫টি ব্রোঞ্জ সম্মাননা অর্জন করে। উল্লেখ্য, এই বছর কোনো গ্র্যান্ড প্রিক্স পদক প্রদান করা হয়নি।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, কমওয়ার্ড আমাদের সৃজনশীল যোগাযোগ শিল্পের উল্লেখযোগ্য অগ্রগতির প্রমাণ। এটি প্রমাণ করে বাংলাদেশের সৃজনশীল বিজ্ঞাপনী প্রচারণা শুধু এগিয়ে যাচ্ছে না, বরং নেতৃত্ব দিচ্ছে।

এবারের আয়োজনে বাংলাদেশের বিজ্ঞাপনী শিল্পের অন্যতম প্রতিষ্ঠাতা এবং অ্যাডকম লিমিটেডের ফাউন্ডার এন্ড চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরীকে বাংলাদেশের সৃজনশীল শিল্পে অবস্মরনীয় অবদান রাখার জন্য আজীবন সম্মাননা প্রদান করা হয়।

১৩তম কমওয়ার্ডের আগে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে ‘ডিজরাপ্টিং দ্য নর্ম: ফিউচার অফ ক্রিয়েটিভ মার্কেটিং’ থিমকে কেন্দ্র করে ১৩তম কমিউনিকেশন সামিট অনুষ্ঠিত হয়।

সামিটের লিডারস ডায়লগে বাংলাদেশের বিজ্ঞাপনী শিল্পের এযাবৎ কালের যাত্রা নিয়ে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন অ্যাডকম লিমিটেডের ফাউন্ডার এন্ড চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরী এবং ইউনিট্রেন্ড লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও ক্রিয়েটিভ চিফ মুনির আহমেদ খান।

সামিটে আরও উপস্থিত ছিলেন নাজিম ফারহান চৌধুরী, ম্যানেজিং ডিরেক্টর, অ্যাডকম লিমিটেড; যেখানে প্যানেলিস্ট হিসেবে অংশগ্রহণ করেন ফারহা নাজ জামান, মার্কেটিং ডিরেক্টর, গ্রামীণফোন লিমিটেড; অরূপ আই, এজেন্সি হেড এন্ড চিফ ক্রিয়েটিভ স্ট্র্যাটেজিস্ট, মাইটি; সাইফুল আজম চৌধুরী মুকুল, এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর, গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ; শারজিল করিম, ম্যানেজিং ডিরেক্টর, ইন্টারস্পিড অ্যাডভারটাইজিং লি.; এবং মোঃ শাদমান সাদিকীন, মার্কেটিং ডিরেক্টর- হোম কেয়ার হেড, ডিজিটাল হাব, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড; দ্রাবির আলম, সিওও ও ডিরেক্টর, এক্স-ইন্টিগ্রেটেড মার্কেটিং এজেন্সি; জাকিয়া জেরিন, সিনিয়র ম্যানেজার, মার্কেটিং কমিউনিকেশন অ্যান্ড কনজিউমার এনগেজমেন্ট, নেসলে বাংলাদেশ লিমিটেড; সালাহউদ্দিন শাহেদ, সিইও, এফসিবি বিটোপি প্রমুখ।

কমিউনিকেশন সামিট ও কমওয়ার্ড ২০২৪- এর সহযোগিতায় ছিল মিনিসো বাংলাদেশ। স্ট্র্যাটেজিক পার্টনার- বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম (বিসিএফ), ইন্টারন্যাশনাল অ্যাডভার্টাইজিং অ্যাসোসিয়েশন বাংলাদেশ, রোরিং লায়ন্স; নলেজ পার্টনার- মার্কেটিং সোসাইটি অফ বাংলাদেশ (এমএসবি); টেকনোলজি পার্টনার- আমরা টেকনোলজিস লিমিটেড; হসপিটালিটি পার্টনার- লা মেরিডিয়ান ঢাকা; পিআর পার্টনার- ব্যাকপেজ পিআর।

ছবি

টিকটক অ্যাওয়ার্ডস ২০২৪ এর ভোটিং শুরু

ছবি

সাভারে জিপি এক্সিলারেটরের ‘জেলায় জেলায় স্মার্ট উদ্যোক্তা’ বুটক্যাম্প

ছবি

‘ন্যাশনাল মোবাইল ফটোগ্রাফি কন্টেস্ট ২০২৪’ বিজয়ীদের নাম ঘোষণা করেছে রিয়েলমি

ছবি

চীন ভিত্তিক সাইবার হামলা নিয়ে সফোসের প্রতিবেদন ‘প্যাসিফিক রিম’

ছবি

মেটাকে ৮৪ কোটি ডলার জরিমানা করলো ইউরোপীয় ইউনিয়ন

ছবি

ইউনাইটেড পাওয়ারের সাফা অ্যাওয়ার্ড অর্জন

ছবি

আইএসডিবি-বিআইএসইডব্লিউ আইটি স্কলারশিপ প্রোগ্রামের ৬৫তম রাউন্ডের আবেদন আহ্বান

ছবি

ডিজিটাল লাইফস্টাইল প্যাক ‘রাইজ’ চালু করল বাংলালিংক

ছবি

রুফটপ সোলার সিস্টেম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ছবি

দুটি ক্যাটাগরিতে অ্যাসোসিও সম্মাননা অর্জন করলো বাংলাদেশ

ছবি

এটুজে প্রকল্পের অধীনে আইন পেশাজীবীদের জন্য জাইকার প্রশিক্ষণ কর্মসূচি

ছবি

বাজারে লেনোভো’র এআই পাওয়ারড লিজিয়ন প্রো ৭আই ল্যাপটপ

ছবি

প্রতিমাসে দেশের অর্ধেক শিল্প প্রতিষ্ঠান নেটওয়ার্ক সমস্যার সম্মুখীন হচ্ছে: ক্যাসপারস্কি

ছবি

আমি প্রবাসীর অর্ধবার্ষিক প্রতিবেদনের তথ্য: দক্ষ কর্মী অভিবাসনে একাউন্টেন্টদের চমক

ছবি

বেসিসের নতুন সভাপতি এম রাশিদুল হাসানঃ সংস্কার ও নির্বাচনের রোডম্যাপ ঘোষণা

ছবি

শাওমি ইমেজারি অ্যাওয়ার্ড ২০২৪ শুরু

ছবি

বাংলাদেশের ৬ লাখ অ্যাকাউন্ট বন্ধ করল ইমো

ছবি

ডিজিটাল সেবা উদ্যোক্তাদের নিয়ে বিটিআরসিতে গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত

ছবি

ইন্টারনেট সেবায় বৈষম্য দূর করার আহবান

ছবি

অক্সিজেন ওএস ১৫ উন্মুক্ত করল ওয়ানপ্লাস

ছবি

দেশের বাজারে এফোরটেক এর নতুন ২টি ওয়্যারলেস কীবোর্ড

মোহাম্মাদ শাহজালাল ইজেনারেশন এর চেয়ারম্যান নির্বাচিত

ছবি

বাজারে লেনোভো’র এআই পাওয়ারড গেমিং ল্যাপটপ

ছবি

মাদ্রাসা ছাত্রীদের জন্য বিডি অ্যাপসের প্রযুক্তি বিষয়ক প্রকল্প চালু

সাইবার হামলা ঠেকাতে ক্যাসপারস্কির নতুন উদ্যোগ

ছবি

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক রোবো টেক অলিম্পিয়াড ২০২৪ অনুষ্ঠিত

ছবি

টেকসই নগরায়ণ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক পাবলিক লেকচার অনুষ্ঠিত

ছবি

চীনে উচ্চ শিক্ষায় এআই বিষয়ক আলোচনায় সবুর খান

ছবি

সফটওয়্যার প্রকৌশলীদের দক্ষতা বৃদ্ধিতে বাংলাদেশে বি-টপসি প্রোগ্রাম শুরু

ছবি

মাইক্রোসফট ‘ইনোভেটিভ এডুকেটর এক্সপার্ট’ সনদ পেলো ১৯ শিক্ষক

ছবি

এ প্রান্তিকে বাংলাদেশ থেকে ১ কোটি ২১ লাখের বেশি ভিডিও সরিয়েছে টিকটক

অ্যাপ্রিকট ২০২৫ সম্মেলন অনুষ্ঠিত হবে মালয়েশিয়ায়

ছবি

পদত্যাগ করলেন বেসিস সভাপতি, পদত্যাগ করতে যাচ্ছেন আরও কয়েকজন

ছবি

টেকনো ফ্যান ফেস্টিভ্যাল ২০২৪ এ ক্যামন ৩০এস উন্মোচন

ছবি

এপিটি শনাক্তকরণ ২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে: ক্যাসপারস্কি

ছবি

গণমাধ্যমকর্মীদের নিয়ে ডিজিটাল ফরেনসিক কর্মশালা অনুষ্ঠিত

tab

বিজ্ঞান ও প্রযুক্তি

সেরা বিজ্ঞাপনী প্রচারণাগুলোকে পুরস্কৃত করা হলো ১৩তম কমওয়ার্ডে

সংবাদ অনলাইন রিপোর্ট

রোববার, ২০ অক্টোবর ২০২৪

গত ১৯ অক্টোবর বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজন করেছে কমওয়ার্ড: এক্সিলেন্স ইন ক্রিয়েটিভ কমিউনিকেশনের ১৩তম সংস্করণ। রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এ আয়োজনে ১৪৬টি বিজ্ঞাপনী প্রচারণাকে ২৬টি ক্যাটেগরিতে সম্মাননা প্রদান করা হয়।

এই বছর কমওয়ার্ডের জন্য ৭৯টি এজেন্সি থেকে ১৩৮০টি মনোনয়ন জমা পড়ে। ১ জুন ২০২৩ হতে ৩১ মে ২০২৪ পর্যন্ত সময়কালে উন্মোচিত এবং প্রচারিত ক্যাম্পেইনগুলো নমিনেশনের জন্য বিবেচিত হয়। এর মধ্য থেকে ২১টি গোল্ডেন, ৫০টি সিলভার এবং ৭৫টি ব্রোঞ্জ সম্মাননা অর্জন করে। উল্লেখ্য, এই বছর কোনো গ্র্যান্ড প্রিক্স পদক প্রদান করা হয়নি।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, কমওয়ার্ড আমাদের সৃজনশীল যোগাযোগ শিল্পের উল্লেখযোগ্য অগ্রগতির প্রমাণ। এটি প্রমাণ করে বাংলাদেশের সৃজনশীল বিজ্ঞাপনী প্রচারণা শুধু এগিয়ে যাচ্ছে না, বরং নেতৃত্ব দিচ্ছে।

এবারের আয়োজনে বাংলাদেশের বিজ্ঞাপনী শিল্পের অন্যতম প্রতিষ্ঠাতা এবং অ্যাডকম লিমিটেডের ফাউন্ডার এন্ড চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরীকে বাংলাদেশের সৃজনশীল শিল্পে অবস্মরনীয় অবদান রাখার জন্য আজীবন সম্মাননা প্রদান করা হয়।

১৩তম কমওয়ার্ডের আগে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে ‘ডিজরাপ্টিং দ্য নর্ম: ফিউচার অফ ক্রিয়েটিভ মার্কেটিং’ থিমকে কেন্দ্র করে ১৩তম কমিউনিকেশন সামিট অনুষ্ঠিত হয়।

সামিটের লিডারস ডায়লগে বাংলাদেশের বিজ্ঞাপনী শিল্পের এযাবৎ কালের যাত্রা নিয়ে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন অ্যাডকম লিমিটেডের ফাউন্ডার এন্ড চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরী এবং ইউনিট্রেন্ড লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও ক্রিয়েটিভ চিফ মুনির আহমেদ খান।

সামিটে আরও উপস্থিত ছিলেন নাজিম ফারহান চৌধুরী, ম্যানেজিং ডিরেক্টর, অ্যাডকম লিমিটেড; যেখানে প্যানেলিস্ট হিসেবে অংশগ্রহণ করেন ফারহা নাজ জামান, মার্কেটিং ডিরেক্টর, গ্রামীণফোন লিমিটেড; অরূপ আই, এজেন্সি হেড এন্ড চিফ ক্রিয়েটিভ স্ট্র্যাটেজিস্ট, মাইটি; সাইফুল আজম চৌধুরী মুকুল, এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর, গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ; শারজিল করিম, ম্যানেজিং ডিরেক্টর, ইন্টারস্পিড অ্যাডভারটাইজিং লি.; এবং মোঃ শাদমান সাদিকীন, মার্কেটিং ডিরেক্টর- হোম কেয়ার হেড, ডিজিটাল হাব, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড; দ্রাবির আলম, সিওও ও ডিরেক্টর, এক্স-ইন্টিগ্রেটেড মার্কেটিং এজেন্সি; জাকিয়া জেরিন, সিনিয়র ম্যানেজার, মার্কেটিং কমিউনিকেশন অ্যান্ড কনজিউমার এনগেজমেন্ট, নেসলে বাংলাদেশ লিমিটেড; সালাহউদ্দিন শাহেদ, সিইও, এফসিবি বিটোপি প্রমুখ।

কমিউনিকেশন সামিট ও কমওয়ার্ড ২০২৪- এর সহযোগিতায় ছিল মিনিসো বাংলাদেশ। স্ট্র্যাটেজিক পার্টনার- বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম (বিসিএফ), ইন্টারন্যাশনাল অ্যাডভার্টাইজিং অ্যাসোসিয়েশন বাংলাদেশ, রোরিং লায়ন্স; নলেজ পার্টনার- মার্কেটিং সোসাইটি অফ বাংলাদেশ (এমএসবি); টেকনোলজি পার্টনার- আমরা টেকনোলজিস লিমিটেড; হসপিটালিটি পার্টনার- লা মেরিডিয়ান ঢাকা; পিআর পার্টনার- ব্যাকপেজ পিআর।

back to top