দেশে রেল ও সড়ক দুর্ঘটনা যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার। ট্রেনে কাটা পড়ে হতাহতের সংখ্যা দিন দিন বাড়ছে। অসচেনতা ও অবৈধ রেল ক্রসিং এ ধরনের মর্মান্তিক ঘটনার মূল কারণ। এমন বিভিন্ন দুর্ঘটনা যেন দেশে রেল কর্তৃপক্ষের অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতার করুণ চিত্র তুলে ধরে।
এক জরিপে দেখা গেছে, দেশের ৭৯ শতাংশ রেল ক্রসিং অরক্ষিত। অর্থাৎ ট্রেন চলাচলের সময় গাড়ি আটকানোর মত কোন পাহারাদার নেই, নেই কোন এমন ব্যবস্থা যেটা থেকে দুর্ঘটনা রোধ করা যায়। ফলে এক একটি রেল ক্রসিং যেন মরণকূপ হয়ে দাঁড়িয়েছে। অবৈধ রেল ক্রসিং গুলো অবিলম্বে উচ্ছেদ করার উদ্যোগ নেয়া উচিত।
রেদোয়ানুল হাসান
কুষ্টিয়া
ইপেপার
জাতীয়
সারাদেশ
আন্তর্জাতিক
নগর-মহানগর
খেলা
বিজ্ঞান ও প্রযুক্তি
শিক্ষা
অর্থ-বাণিজ্য
সংস্কৃতি
ক্যাম্পাস
মিডিয়া
অপরাধ ও দুর্নীতি
রাজনীতি
শোক ও স্মরন
প্রবাস
নারীর প্রতি সহিংসতা
বিনোদন
সম্পাদকীয়
উপ-সম্পাদকীয়
মুক্ত আলোচনা
চিঠিপত্র
পাঠকের চিঠি
বুধবার, ১২ ফেব্রুয়ারী ২০২৫
দেশে রেল ও সড়ক দুর্ঘটনা যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার। ট্রেনে কাটা পড়ে হতাহতের সংখ্যা দিন দিন বাড়ছে। অসচেনতা ও অবৈধ রেল ক্রসিং এ ধরনের মর্মান্তিক ঘটনার মূল কারণ। এমন বিভিন্ন দুর্ঘটনা যেন দেশে রেল কর্তৃপক্ষের অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতার করুণ চিত্র তুলে ধরে।
এক জরিপে দেখা গেছে, দেশের ৭৯ শতাংশ রেল ক্রসিং অরক্ষিত। অর্থাৎ ট্রেন চলাচলের সময় গাড়ি আটকানোর মত কোন পাহারাদার নেই, নেই কোন এমন ব্যবস্থা যেটা থেকে দুর্ঘটনা রোধ করা যায়। ফলে এক একটি রেল ক্রসিং যেন মরণকূপ হয়ে দাঁড়িয়েছে। অবৈধ রেল ক্রসিং গুলো অবিলম্বে উচ্ছেদ করার উদ্যোগ নেয়া উচিত।
রেদোয়ানুল হাসান
কুষ্টিয়া