ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন (এমএএ) একটি নতুন আহবায়ক কমিটি গঠনের ঘোষণা দিয়েছে। সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমানের ব্যক্তিগত কারণে পদত্যাগের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায়, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ বি এম শহীদুল ইসলামকে কমিটির আহবায়ক হিসেবে নির্বাচিত করা হয়েছে, যেখানে সকল নির্বাহী সদস্য ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রথম সচিব ড. নেয়ামুল ইসলামকে সদস্য সচিব হিসেবে নিযুক্ত করা হয়েছে। মোট ২৩ জন অ্যালামনাইকে আহবায়ক কমিটির সাধারণ সদস্য হিসেবে ঘোষণা করা হয়েছে।
নবগঠিত কমিটি ১২০ দিনের একটি অন্তর্বর্তীকালীন সময়ের জন্য গঠন করা হয়েছে, যা ২০২৪ সালের ডিসেম্বরে শেষ হবে। এই সময়ের মধ্যে, কমিটির প্রধান উদ্দেশ্য হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৫০তম বার্ষিকী উদযাপন আয়োজন করা এবং সংগঠনের সংবিধান সংশোধনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা। অন্তর্বর্তীকালীন আহবায়ক কমিটি নতুন নির্বাহী কমিটি (ইসি) সদস্য নির্বাচনের ব্যবস্থা করবে এবং তাদের কাছে দায়িত্ব হস্তান্তর করবে।
সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই আহবায়ক কমিটি (ইসি) গঠনের আগে মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর পূর্ববর্তী নির্বাহী কমিটি ভেঙে দেয়া হবে। নতুন কমিটিতে ২১ জন সদস্য থাকবে, যার মধ্যে রয়েছে ১ জন আহবায়ক, ২ জন যুগ্ম-আহবায়ক, ১ জন সদস্য সচিব এবং ১৭ জন সাধারণ সদস্য, যাদের সহায়তা করবে ৩ সদস্যের একটি উপদেষ্টা প্যানেল।
কমিটি বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন ও তত্ত্বাবধান করবে, যেখানে সংগঠনকে এগিয়ে নিতে একটি পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি নির্বাচিত হবে।
রোববার, ২৫ আগস্ট ২০২৪
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন (এমএএ) একটি নতুন আহবায়ক কমিটি গঠনের ঘোষণা দিয়েছে। সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমানের ব্যক্তিগত কারণে পদত্যাগের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায়, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ বি এম শহীদুল ইসলামকে কমিটির আহবায়ক হিসেবে নির্বাচিত করা হয়েছে, যেখানে সকল নির্বাহী সদস্য ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রথম সচিব ড. নেয়ামুল ইসলামকে সদস্য সচিব হিসেবে নিযুক্ত করা হয়েছে। মোট ২৩ জন অ্যালামনাইকে আহবায়ক কমিটির সাধারণ সদস্য হিসেবে ঘোষণা করা হয়েছে।
নবগঠিত কমিটি ১২০ দিনের একটি অন্তর্বর্তীকালীন সময়ের জন্য গঠন করা হয়েছে, যা ২০২৪ সালের ডিসেম্বরে শেষ হবে। এই সময়ের মধ্যে, কমিটির প্রধান উদ্দেশ্য হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৫০তম বার্ষিকী উদযাপন আয়োজন করা এবং সংগঠনের সংবিধান সংশোধনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা। অন্তর্বর্তীকালীন আহবায়ক কমিটি নতুন নির্বাহী কমিটি (ইসি) সদস্য নির্বাচনের ব্যবস্থা করবে এবং তাদের কাছে দায়িত্ব হস্তান্তর করবে।
সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই আহবায়ক কমিটি (ইসি) গঠনের আগে মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর পূর্ববর্তী নির্বাহী কমিটি ভেঙে দেয়া হবে। নতুন কমিটিতে ২১ জন সদস্য থাকবে, যার মধ্যে রয়েছে ১ জন আহবায়ক, ২ জন যুগ্ম-আহবায়ক, ১ জন সদস্য সচিব এবং ১৭ জন সাধারণ সদস্য, যাদের সহায়তা করবে ৩ সদস্যের একটি উপদেষ্টা প্যানেল।
কমিটি বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন ও তত্ত্বাবধান করবে, যেখানে সংগঠনকে এগিয়ে নিতে একটি পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি নির্বাচিত হবে।