একদিনে ২ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক পেরিয়েছে ডিজিটাল লেনদেন নগদ। গত ৯ জানুয়ারি প্রথমবারের মতো একদিনে সর্বোচ্চ লেনদেনের এই মাইলফলক পেরিয়ে যায় মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠানটি। এদিন নগদের মাধ্যমে লেনদেন হয় ২ হাজার ৭০ কোটি টাকার বেশি; এর মধ্যে অধিকাংশ লেনদেন হয়েছে ক্যাশ-ইন, ক্যাশ-আউট, সেন্ড মানি, সরকারি ভাতা বিতরণ, মোবাইল রিচার্জ এবং পেমেন্ট খাতে।
লেনদেনের নতুন এই মাইলফলক অর্জন বিষয়ে নগদে বাংলাদেশ ব্যাংক নিযুক্ত প্রশাসক মুহম্মদ বদিউজ্জামান দিদার বলেন, দেশের মানুষের আস্থা ও বিশ্বাসের কারণে লেনদেনের এই মাইলফলক অর্জন করা সম্ভব হয়েছে। প্রতিদিন গ্রাহকরা নগদের মাধ্যমে তাদের সকল ধরনের লেনদেনের প্রয়োজন মেটাতে পারছেন নিশ্চিন্তে। যার ফলশ্রুতিতে, নতুন নতুন গ্রাহক নগদের সঙ্গে যুক্ত হচ্ছেন।
উন্নত প্রযুক্তির মাধ্যমে সামনের দিনগুলোতে নগদ গ্রাহকদের জন্য আরো আধুনিকতম সেবা নিশ্চিত করবে বলেও আশা করেন বদিউজ্জামান দিদার।
উল্লেখ্য, প্রায় ছয় বছর আগে যাত্রা শুরু করা নগদের এখন নিবন্ধিত গ্রাহকের সংখ্যা সাড়ে নয় কোটির বেশি।
সোমবার, ১৩ জানুয়ারী ২০২৫
একদিনে ২ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক পেরিয়েছে ডিজিটাল লেনদেন নগদ। গত ৯ জানুয়ারি প্রথমবারের মতো একদিনে সর্বোচ্চ লেনদেনের এই মাইলফলক পেরিয়ে যায় মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠানটি। এদিন নগদের মাধ্যমে লেনদেন হয় ২ হাজার ৭০ কোটি টাকার বেশি; এর মধ্যে অধিকাংশ লেনদেন হয়েছে ক্যাশ-ইন, ক্যাশ-আউট, সেন্ড মানি, সরকারি ভাতা বিতরণ, মোবাইল রিচার্জ এবং পেমেন্ট খাতে।
লেনদেনের নতুন এই মাইলফলক অর্জন বিষয়ে নগদে বাংলাদেশ ব্যাংক নিযুক্ত প্রশাসক মুহম্মদ বদিউজ্জামান দিদার বলেন, দেশের মানুষের আস্থা ও বিশ্বাসের কারণে লেনদেনের এই মাইলফলক অর্জন করা সম্ভব হয়েছে। প্রতিদিন গ্রাহকরা নগদের মাধ্যমে তাদের সকল ধরনের লেনদেনের প্রয়োজন মেটাতে পারছেন নিশ্চিন্তে। যার ফলশ্রুতিতে, নতুন নতুন গ্রাহক নগদের সঙ্গে যুক্ত হচ্ছেন।
উন্নত প্রযুক্তির মাধ্যমে সামনের দিনগুলোতে নগদ গ্রাহকদের জন্য আরো আধুনিকতম সেবা নিশ্চিত করবে বলেও আশা করেন বদিউজ্জামান দিদার।
উল্লেখ্য, প্রায় ছয় বছর আগে যাত্রা শুরু করা নগদের এখন নিবন্ধিত গ্রাহকের সংখ্যা সাড়ে নয় কোটির বেশি।