image

কমওয়ার্ড ২০২২ঃ শ্রেষ্ঠ ক্রিয়েটিভ কমিউনিকেশন সম্মাননা

সোমবার, ১৫ আগস্ট ২০২২
সংবাদ অনলাইন রিপোর্ট

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ফ্ল্যাগশিপ উদ্যোগ কমওয়ার্ড: এক্সিলেন্স ইন ক্রিয়েটিভ কমিউনিকেশন ১১ম সংস্করণে বাংলাদেশের সেরা ক্রিয়েটিভ ক্যাম্পেইনগুলোকে সম্মাননা প্রদান করেছে। ব্রোঞ্জ, সিলভার, গোল্ড, এবং গ্র্যান্ড প্রিক্স এই চার ক্যাটাগরিতে ২৪ টি বিভাগে সেরা বিজ্ঞাপনগুলোকে পুরস্কৃত করা হয়।

এই বছর পুরস্কারের জন্য ১৩৩১ টিরও বেশি মনোনয়ন জমা পড়ে। ১ জুলাই, ২০২১ হতে ৩১ মে, ২০২২ পর্যন্ত উন্মোচিত এবং প্রচারিত ক্যাম্পেইনগুলো নমিনেশনের জন্য বিবেচিত হয়। এর মধ্যে, ৪০% মনোনয়ন বাছাই করা হয় এবং ১৯৩টি মনোনয়ন চূড়ান্ত বিজয়ী হিসাবে নির্বাচিত হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাছাই পর্বগুলো ১৩৬ জন অভিজ্ঞ জুরি প্রাথমিকভাবে ১২টি শর্টলিস্টিং জুরি প্যানেলে এবং পরবর্তীতে ৭টি গ্র্যান্ড জুরি প্যানেলে বিভক্ত হয়ে সম্পাদন করেন৷ বিজয়ী ক্যাম্পেইনগুলোর অবস্থান নিশ্চিত করতে ৭ জন জুরি সভাপতি অধিকতর যাচাই প্রক্রিয়া অবলম্বন করেন।

১১তম কমওয়ার্ডে ৯টি ক্যাম্পেইন গ্র্যান্ড প্রি, ৩১টি গোল্ড, ৫৯টি সিলভার এবং ৯৩টি ব্রোঞ্জ সম্মাননা অর্জন করে।

কমওয়ার্ড ২০২২ এর গালা অনুষ্ঠানে ৩টি বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিরন্তন কণ্ঠকে দৃশ্যমান করার জন্য এবং বাংলাদেশের সৃজনশীল শিল্পকে বিশ্ব পরিমণ্ডলে নিয়ে যাওয়ার জন্য গ্রে গ্রুপ বাংলাদেশ ২টি বিশেষ সম্মাননা পেয়েছে। মিডিয়াকম লিমিটেড একটি উল্লেখযোগ্য রজত জয়ন্তী সম্পন্ন করার জন্য এবং যুগান্তকারী ক্রিয়েটিভ কাজ নিরলসভাবে পরিবেশন করার জন্য ১টি বিশেষ সম্মাননা অর্জন করেছে।

৭টি ভিন্ন ভিন্ন ট্র্যাকের অধীনে এবারের কমওয়ার্ডে জুরি সভাপতির ভূমিকা পালন করেনঃ তৌফিক মাহমুদ, এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর, মিডিয়াকম লি.; সালাহউদ্দিন শাহেদ, চিফ অপারেটিং অফিসার, এফসিবি বিটোপি; আকরাম হোসেন, গ্রুপ ক্রিয়েটিভ ডিরেক্টর, গ্রে গ্রুপ বাংলাদেশ; আকরাম হোসেন, গ্রুপ ক্রিয়েটিভ ডিরেক্টর, গ্রে গ্রুপ বাংলাদেশ; হাসিব হাসান চৌধুরী, সিনিয়র গ্রুপ ক্রিয়েটিভ ডিরেক্টর, অ্যাডকম লি.; ফারুক শামস, চিফ স্ট্র্যাটেজি অফিসার, এশিয়াটিক মার্কেটিং কমিউনিকেশনস লি./এশিয়াটিক থ্রি সিক্সটি; তুসনুভা আহমেদ টিনা, নির্বাহী পরিচালক, মাইন্ডশেয়ার; এবং রাসেল মাহমুদ, এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর, এক্স।

১১তম কমওয়ার্ডের আগে একইদিনে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের পরিচালনায় "ক্রিয়েটিভিটি ইন চ্যালেঞ্জিং টাইমস" থিমের অধীনে ১১তম কমিউনিকেশন সামিট অনুষ্ঠিত হয়। এই বছরের কমিউনিকেশন সামিটে ৫০০ জনেরও অধিক পেশাদার অংশগ্রহণ করেন।

সম্মেলনটিতে ৪টি কিনোট সেশন, ৫টি প্যানেল ডিসকাশন, ১টি কনভারসেশন এবং ২টি কেস স্টাডি উপস্থাপনা করা হয়। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বক্তারা সম্মেলনটিতে যোগদান করে তাদের অভিজ্ঞতা এবং কমিউনিকেশন সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। স্থানীয় বিশেষজ্ঞরাও সম্মেলনটিতে উপস্থিত থেকে নানা প্রাসঙ্গিক বিষয়ে আলোচনা করে।

‘মিডিয়া’ : আরও খবর

» গণমাধ্যমে হামলার নিন্দা, দ্রুত তদন্তের দাবি : এমএফসি

» সন্ত্রাস বিরোধী আইনের মামলায় সাংবাদিক আনিস আলমগীরের ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

সম্প্রতি