প্রযুক্তি ব্র্যান্ড টেকনো ফুটবল জগতে পরিচিত নাম হয়ে উঠেছে। ইউরোপ, আফ্র্রিকা ও বর্তমানে এশিয়া জুড়ে বড় বড় টুর্নামেন্টে সহায়তা করে চলেছে তারা। এর মাধ্যমে টেকনো একটি নতুন অভিজ্ঞতা নিয়ে এসেছে, যা বিশ^জুড়ে ফুটবলপ্রেমীদের জন্য রোমাঞ্চকর ইভেন্টের পরিবেশ তৈরি করেছে। ফুটবলপ্রেমীরা কীভাবে খেলার সৌন্দর্য উপভোগ করেন, তার মৌলিক রূপান্তরের মধ্য দিয়ে ফুটবলে স্পন্সরশিপের পুরোনো নিয়ম বদলে দিচ্ছে ব্র্যান্ডটি।
২০১৬ সালে ম্যানচেস্টার সিটি এফসির সাথে অংশীদারিত্ব করার পর থেকে, টেকনো ফুটবলকে কমিউনিটির সাথে যুক্ত হওয়ার মাধ্যম হিসেবে ব্যবহার করে। আফ্রিকার ফুটবল মাঠ সংস্কার করা থেকে শুরু করে আফ্রিকা কাপ অফ নেশনসে ফ্যান ফেস্টিভ্যাল আয়োজন পর্যন্ত সব ক্ষেত্রেই টেকনো সক্রিয় ছিল। বর্তমানে, এশিয়ান ফুটবল কনফেডারেশনের ২০২৪-২০২৫ ক্লাব প্রতিযোগিতা, যার মধ্যে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ এলিটের অফিসিয়াল গ্লোবাল সাপোর্টার হিসেবে ব্র্যান্ডটি তাদের ‘স্টপ অ্যাট নাথিং’ স্পিরিটকে তুলে ধরেছে।
এ বছরের ১০ জুন বাংলাদেশ বনাম সিঙ্গাপুরের মধ্যে অনুষ্ঠিত এএফসি এশিয়ান কোয়ালিফায়ার ম্যাচ থেকে টেকনো অফিসিয়াল টাইটেল স্পন্সর হিসেবে ভূমিকা রাখছে। টেকনো দেখাচ্ছে কীভাবে একটি প্রযুক্তি ব্র্যান্ড নতুন প্রজন্মের ফ্যানদের অনুপ্রাণিত করার পাশাপাশি ফুটবলকে বৈশি^ক মানে উন্নীত করতে সহযোগিতা করতে পারে। তাদের এ যাত্রার মাধ্যমে বাংলাদেশের ফুটবলে যুগান্তকারী পরিবর্তনর ইতোমধ্যে শুরু হয়ে গেছে।
ইপেপার
জাতীয়
সারাদেশ
আন্তর্জাতিক
নগর-মহানগর
খেলা
বিজ্ঞান ও প্রযুক্তি
শিক্ষা
অর্থ-বাণিজ্য
সংস্কৃতি
ক্যাম্পাস
মিডিয়া
অপরাধ ও দুর্নীতি
রাজনীতি
শোক ও স্মরন
প্রবাস
নারীর প্রতি সহিংসতা
বিনোদন
সম্পাদকীয়
উপ-সম্পাদকীয়
মুক্ত আলোচনা
চিঠিপত্র
পাঠকের চিঠি
শুক্রবার, ২১ নভেম্বর ২০২৫
প্রযুক্তি ব্র্যান্ড টেকনো ফুটবল জগতে পরিচিত নাম হয়ে উঠেছে। ইউরোপ, আফ্র্রিকা ও বর্তমানে এশিয়া জুড়ে বড় বড় টুর্নামেন্টে সহায়তা করে চলেছে তারা। এর মাধ্যমে টেকনো একটি নতুন অভিজ্ঞতা নিয়ে এসেছে, যা বিশ^জুড়ে ফুটবলপ্রেমীদের জন্য রোমাঞ্চকর ইভেন্টের পরিবেশ তৈরি করেছে। ফুটবলপ্রেমীরা কীভাবে খেলার সৌন্দর্য উপভোগ করেন, তার মৌলিক রূপান্তরের মধ্য দিয়ে ফুটবলে স্পন্সরশিপের পুরোনো নিয়ম বদলে দিচ্ছে ব্র্যান্ডটি।
২০১৬ সালে ম্যানচেস্টার সিটি এফসির সাথে অংশীদারিত্ব করার পর থেকে, টেকনো ফুটবলকে কমিউনিটির সাথে যুক্ত হওয়ার মাধ্যম হিসেবে ব্যবহার করে। আফ্রিকার ফুটবল মাঠ সংস্কার করা থেকে শুরু করে আফ্রিকা কাপ অফ নেশনসে ফ্যান ফেস্টিভ্যাল আয়োজন পর্যন্ত সব ক্ষেত্রেই টেকনো সক্রিয় ছিল। বর্তমানে, এশিয়ান ফুটবল কনফেডারেশনের ২০২৪-২০২৫ ক্লাব প্রতিযোগিতা, যার মধ্যে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ এলিটের অফিসিয়াল গ্লোবাল সাপোর্টার হিসেবে ব্র্যান্ডটি তাদের ‘স্টপ অ্যাট নাথিং’ স্পিরিটকে তুলে ধরেছে।
এ বছরের ১০ জুন বাংলাদেশ বনাম সিঙ্গাপুরের মধ্যে অনুষ্ঠিত এএফসি এশিয়ান কোয়ালিফায়ার ম্যাচ থেকে টেকনো অফিসিয়াল টাইটেল স্পন্সর হিসেবে ভূমিকা রাখছে। টেকনো দেখাচ্ছে কীভাবে একটি প্রযুক্তি ব্র্যান্ড নতুন প্রজন্মের ফ্যানদের অনুপ্রাণিত করার পাশাপাশি ফুটবলকে বৈশি^ক মানে উন্নীত করতে সহযোগিতা করতে পারে। তাদের এ যাত্রার মাধ্যমে বাংলাদেশের ফুটবলে যুগান্তকারী পরিবর্তনর ইতোমধ্যে শুরু হয়ে গেছে।