alt

সম্পাদকীয়

ফ্লাইওভারটির অন্ধকার দূর করুন

: বুধবার, ২১ এপ্রিল ২০২১

কুড়িল বিশ্বরোডের ফ্লাইওভার উদ্বোধন হয়েছে ২০১৩ সালে। উদ্বোধনের কয়েক মাস পর থেকেই ৩.১ কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভারের বাতিগুলো নষ্ট হতে শুরু করে। নষ্ট হওয়া বাতিগুলো আর পরিবর্তন করা হয়নি। ফ্লাইওভারের কোন ল্যাম্পপোস্টে এখন আর রাতের বেলায় বাতি জ্বলে না। গতকাল মঙ্গলবার প্রকাশিত একটি জাতীয় দৈনিকের প্রতিবেদন থেকে জানা গেছে এ কথা।

ফ্লাইওভার বা যে কোন সড়ক ও সেতুর ল্যাম্পপোস্টে বাতি থাকা জরুরি। রাতের বেলায় বাতি না জ্বললে দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে। রাতের অন্ধকারে ছিনতাইয়ের মতো ঘটনাও ঘটে। এ নিয়ে অতীতেও অনেক অভিযোগ উঠেছে। কিন্তু ফ্লাইওভারের চিত্র বদলায়নি। ৩০৬ কোটি টাকা খরচ করে কুড়িল বিশ্বরোডের ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। অথচ অল্প কিছু টাকা ব্যয় করে সেটার ল্যাম্পপোস্টগুলোর বাতিগুলো ঠিক করা হচ্ছে না। এতে প্রশ্ন দেখা দিয়েছে যে ফ্লাইওভারটি দেখভালের কোন কর্তৃপক্ষ আছে কিনা।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বলছে, ফ্লাইওভারটি সড়ক ও জনপথ বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এখন এর সব দায়িত্ব তাদের, তারাই নতুন করে বাতি বসানোর কাজ করবে।

আমরা চাইব, দ্রুত ফ্লাইওভারের সব ল্যাম্পপোস্টে বাতি লাগানো হবে। সেগুলো নিয়মিত দেখভালও করতে হবে।

কাদের অবহেলায় ফ্লাইওভারটি এত বছর বাতিহীন অবস্থায় রয়েছে সেটা খুঁজে দেখতে হবে। এজন্য সংশ্লিষ্টদের জবাবদিহি আদায় করা জরুরি।

স্বাস্থ্য খাতে অব্যবস্থাপনার প্রতিচ্ছবি দুমকি হাসপাতাল

অবৈধ বালু উত্তোলন বন্ধে প্রয়োজন কঠোর প্রশাসনিক উদ্যোগ

আইনের শাসন নিশ্চিত না হলে সহিংসতার পুনরাবৃত্তি থামবে না

এসএসসি পরীক্ষার ফল : বাস্তবতা মেনে, ভবিষ্যতের পথে এগিয়ে চলতে হবে

বন্যা : কেন নেই টেকসই সমাধান?

জলাবদ্ধ নগরজীবন

ভূমিধসের হুমকি ও প্রস্তুতি

এশিয়া কাপে বাংলাদেশ নারী দল : অভিনন্দন

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকট : দ্রুত সমাধান প্রয়োজন

উপজেলা স্বাস্থ্যসেবায় সংকট

বজ্রপাত মোকাবিলায় চাই বাস্তবভিত্তিক পরিকল্পনা ও কার্যকর বাস্তবায়ন

মাদক নিয়ন্ত্রণে প্রতিশ্রুতি অনেক, ফলাফল প্রশ্নবিদ্ধ

আর্সেনিক দূষণ : জনস্বাস্থ্যের নীরব সংকট

ধর্মীয় অবমাননার অজুহাতে ‘মব জাস্টিস’ : সমাধান কোথায়?

সরকারি গাছ কাটা কঠোরভাবে বন্ধ করুন

এসএসসি পরীক্ষায় অনুপস্থিতি : বাল্যবিয়ে রোধে ব্যবস্থা নিন

জলাবদ্ধতা : প্রশ্নবিদ্ধ নগর ব্যবস্থাপনা

ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগ আমলে নিন

সার বিতরণে অনিয়ম : কৃষকের দুর্ভোগের অবসান হোক

ভারতে বিমান দুর্ঘটনা

ইরান-ইসরায়েল সংঘাত : যুদ্ধ নয়, শান্তিই টেকসই সমাধান

বাড়ছে করোনার সংক্রমণ : মানতে হবে স্বাস্থ্যবিধি

ডেঙ্গু মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে

ঈদুল আজহা : ত্যাগ, ভালোবাসা ও সম্প্রীতির উৎসব

ঈদযাত্রায় বাড়তি ভাড়া : ব্যবস্থাপনার ফাঁকফোকর ও নজরদারির সীমাবদ্ধতা

নির্বাচন নিয়ে বাদানুবাদ শুভ লক্ষণ নয়

অপরাধের উদ্বেগজনক প্রবণতা ও আইনশৃঙ্খলার বাস্তবতা

রেলের জমি দখলের বিরুদ্ধে ব্যবস্থা নিন

বাসে ডাকাতি ও নারী নির্যাতন : সড়কে জনসাধারণের আতঙ্ক

স্মার্টকার্ড জটিলতায় টিসিবির পণ্য সরবরাহ ব্যাহত, ব্যবস্থা নিন

মামলার ন্যায্যতা ও আইনের শাসন: কিসের পরিবর্তন ঘটেছে?

প্যারাবন ধ্বংস ও দখলের বিরুদ্ধে ব্যবস্থা নিন

বজ্রপাতে প্রাণহানি ঠেকাতে চাই প্রস্তুতি ও সচেতনতা

নারীর ডাকে ‘মৈত্রী যাত্রা’

খাদ্যে ভেজাল : আইন আছে, প্রয়োগ কোথায়?

চুয়াত্তর পেরিয়ে পঁচাত্তরে সংবাদ: প্রতিজ্ঞায় অবিচল পথচলা

tab

সম্পাদকীয়

ফ্লাইওভারটির অন্ধকার দূর করুন

বুধবার, ২১ এপ্রিল ২০২১

কুড়িল বিশ্বরোডের ফ্লাইওভার উদ্বোধন হয়েছে ২০১৩ সালে। উদ্বোধনের কয়েক মাস পর থেকেই ৩.১ কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভারের বাতিগুলো নষ্ট হতে শুরু করে। নষ্ট হওয়া বাতিগুলো আর পরিবর্তন করা হয়নি। ফ্লাইওভারের কোন ল্যাম্পপোস্টে এখন আর রাতের বেলায় বাতি জ্বলে না। গতকাল মঙ্গলবার প্রকাশিত একটি জাতীয় দৈনিকের প্রতিবেদন থেকে জানা গেছে এ কথা।

ফ্লাইওভার বা যে কোন সড়ক ও সেতুর ল্যাম্পপোস্টে বাতি থাকা জরুরি। রাতের বেলায় বাতি না জ্বললে দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে। রাতের অন্ধকারে ছিনতাইয়ের মতো ঘটনাও ঘটে। এ নিয়ে অতীতেও অনেক অভিযোগ উঠেছে। কিন্তু ফ্লাইওভারের চিত্র বদলায়নি। ৩০৬ কোটি টাকা খরচ করে কুড়িল বিশ্বরোডের ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। অথচ অল্প কিছু টাকা ব্যয় করে সেটার ল্যাম্পপোস্টগুলোর বাতিগুলো ঠিক করা হচ্ছে না। এতে প্রশ্ন দেখা দিয়েছে যে ফ্লাইওভারটি দেখভালের কোন কর্তৃপক্ষ আছে কিনা।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বলছে, ফ্লাইওভারটি সড়ক ও জনপথ বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এখন এর সব দায়িত্ব তাদের, তারাই নতুন করে বাতি বসানোর কাজ করবে।

আমরা চাইব, দ্রুত ফ্লাইওভারের সব ল্যাম্পপোস্টে বাতি লাগানো হবে। সেগুলো নিয়মিত দেখভালও করতে হবে।

কাদের অবহেলায় ফ্লাইওভারটি এত বছর বাতিহীন অবস্থায় রয়েছে সেটা খুঁজে দেখতে হবে। এজন্য সংশ্লিষ্টদের জবাবদিহি আদায় করা জরুরি।

back to top