দেশের জনবহুল রেলস্টেশন গুলোর মধ্যে কুষ্টিয়া রেল স্টেশন অন্যতম। প্রতিদিন এখান থেকে যাতায়াত করে হাজার হাজার যাত্রী। খুলনা থেকে পোড়াদহ হয়ে আসা ট্রেন কুষ্টিয়া স্টেশন হয়ে ঢাকা যায়। এত জনবহুল স্টেশন হওয়া সত্ত্বেও এখানে নেই তেমন কোনো আধুনিক সুবিধা ব্যবস্থা।ঘন্টার পর ঘন্টা প্লাটফর্মে দাঁড়িয়ে পার করতে হয় যাত্রীদের। অত্যন্ত দুঃখের বিষয় হচ্ছে এখানের প্লাটফর্ম অনেক নিচে যাত্রীরা চাইলে সহজে ট্রেনে উঠতে পারে না। ট্রেনের দরজা অনেক উঁচুতে থাকায় ঝুলে ঝুলে উঠতে হয় যা অনেকের জন্যই কষ্টকর শিশু ও বয়স্কদের জন্য তো চরম ভোগান্তি ডেকে আনে। একজন মধ্যবয়স্ক মানুষ হয়তো চেষ্টা করে উঠতে পারে কিন্তু একজন নারীর জন্য এটা অনেকটাই কঠিন।
এমন অবস্থার পরিবর্তন না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে চলে যেতে পারে কারো সতেজ প্রান। তাই সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি যাতে কুষ্টিয়া স্টেশনের প্লাটফর্ম উঁচু করা হয় এবং যাত্রীদের এই ভোগান্তি দূর করা হয়।
রেদোয়ানুল হাসান রায়হা
ইপেপার
জাতীয়
সারাদেশ
আন্তর্জাতিক
নগর-মহানগর
খেলা
বিজ্ঞান ও প্রযুক্তি
শিক্ষা
অর্থ-বাণিজ্য
সংস্কৃতি
ক্যাম্পাস
মিডিয়া
অপরাধ ও দুর্নীতি
রাজনীতি
শোক ও স্মরন
প্রবাস
নারীর প্রতি সহিংসতা
বিনোদন
সম্পাদকীয়
উপ-সম্পাদকীয়
মুক্ত আলোচনা
চিঠিপত্র
পাঠকের চিঠি
মঙ্গলবার, ২৫ নভেম্বর ২০২৫
দেশের জনবহুল রেলস্টেশন গুলোর মধ্যে কুষ্টিয়া রেল স্টেশন অন্যতম। প্রতিদিন এখান থেকে যাতায়াত করে হাজার হাজার যাত্রী। খুলনা থেকে পোড়াদহ হয়ে আসা ট্রেন কুষ্টিয়া স্টেশন হয়ে ঢাকা যায়। এত জনবহুল স্টেশন হওয়া সত্ত্বেও এখানে নেই তেমন কোনো আধুনিক সুবিধা ব্যবস্থা।ঘন্টার পর ঘন্টা প্লাটফর্মে দাঁড়িয়ে পার করতে হয় যাত্রীদের। অত্যন্ত দুঃখের বিষয় হচ্ছে এখানের প্লাটফর্ম অনেক নিচে যাত্রীরা চাইলে সহজে ট্রেনে উঠতে পারে না। ট্রেনের দরজা অনেক উঁচুতে থাকায় ঝুলে ঝুলে উঠতে হয় যা অনেকের জন্যই কষ্টকর শিশু ও বয়স্কদের জন্য তো চরম ভোগান্তি ডেকে আনে। একজন মধ্যবয়স্ক মানুষ হয়তো চেষ্টা করে উঠতে পারে কিন্তু একজন নারীর জন্য এটা অনেকটাই কঠিন।
এমন অবস্থার পরিবর্তন না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে চলে যেতে পারে কারো সতেজ প্রান। তাই সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি যাতে কুষ্টিয়া স্টেশনের প্লাটফর্ম উঁচু করা হয় এবং যাত্রীদের এই ভোগান্তি দূর করা হয়।
রেদোয়ানুল হাসান রায়হা