বিশ্বের শীর্ষ পাঁচ ব্র্যান্ডের তালিকায় স্যামসাং ইলেকট্রনিকস টানা ষষ্ঠ বছরের মত স্থান করে নিয়েছে। বৈশ্বিক ব্র্যান্ড পরামর্শক প্রতিষ্ঠান ইন্টারব্র্যান্ড এ স্বীকৃতি প্রদান করে। স্যামসাংয়ের ব্র্যান্ড ভ্যালু দাঁড়িয়েছে ৯০.৫ বিলিয়ন মার্কিন ডলার। ইন্টারব্র্যান্ডের তথ্য অনুযায়ী, স্যামসাংয়ের শক্তিশালী ব্র্যান্ড পারফরমেন্সের মূল কারণ হচ্ছে প্রতিষ্ঠানটি এর ব্যবসায়িক ইউনিটগুলোতে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তিনির্ভর উদ্ভাবনে গুরুত্ব দিয়েছে।
বিশেষ করে, কনজ্যুমার ইলেকট্রনিকস খাতে স্যামসাং প্রতিটি পণ্যের ধরন অনুযায়ী উপযোগী এআই প্রযুক্তি চালু করে বাজারে নিজেদের অবস্থানকে আরও শক্তিশালী করেছে। স্যামসাং টেলিভিশনে ভিশন এআই প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য চমৎকার ভিজ্যুয়াল অভিজ্ঞতা নিশ্চিত করার পাশাপাশি টিভি দেখার অভিজ্ঞতাকে আরও পারসোনালাইজড করে তুলেছে। পাশাপাশি, রেফ্রিজারেটর ও ওয়াশিং মেশিনের মতো পণ্যের ক্ষেত্রেও ধারাবাহিক উদ্ভাবন ও উন্নত এআই সক্ষমতার মাধ্যমে স্যামসাং বিশ্ববাজারে নিজেদের নেতৃত্বদায়ক অবস্থান বজায় রেখেছে। বিস্পোক এআই-এর মাধ্যমে প্রতিষ্ঠানটি বিদ্যুৎ সাশ্রয়, উন্নত পারফরম্যান্স এবং ডিজাইনের নান্দনিকতার মাধ্যমে ক্রেতা স্বাচ্ছন্দ্য নিশ্চিত করছে। পাশাপাশি, এ দুই প্রযুক্তিতেই রয়েছে স্মার্টথিংস, যা কানেক্টেড হোম অ্যাপ্লায়েন্সের মাধ্যমে ক্রেতাদের জন্য উন্নত এআই অভিজ্ঞতা ও বিশেষ সব সুবিধা নিশ্চিত করছে।
গ্যালাক্সি এআই প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে মোবাইল এআই-এর ক্ষেত্রেও নিজেদের অবস্থানকে জোরদার করেছে স্যামসাং। প্রতিষ্ঠানটি এ বছর ৪০ কোটি ডিভাইসে এই প্রযুক্তি চালুর লক্ষ্যে কাজ করছে, যা এই প্রযুক্তিকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দেবে। বিভিন্ন অংশীদারদের সাথে উন্মুক্ত সহযোগিতার মাধ্যমে স্যামসাং ক্রেতাদের জন্য আরও ব্যক্তি বিশেষায়িত এআই অভিজ্ঞতা নিশ্চিত করেছে। পাশাপাশি, প্রতিষ্ঠানটি স্যামসাং নক্সের মাধ্যমে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য মোবাইল খাতের সেরা নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করছে।
ইপেপার
জাতীয়
সারাদেশ
আন্তর্জাতিক
নগর-মহানগর
খেলা
বিজ্ঞান ও প্রযুক্তি
শিক্ষা
অর্থ-বাণিজ্য
সংস্কৃতি
ক্যাম্পাস
মিডিয়া
অপরাধ ও দুর্নীতি
রাজনীতি
শোক ও স্মরন
প্রবাস
নারীর প্রতি সহিংসতা
বিনোদন
সম্পাদকীয়
উপ-সম্পাদকীয়
মুক্ত আলোচনা
চিঠিপত্র
পাঠকের চিঠি
বুধবার, ০৫ নভেম্বর ২০২৫
বিশ্বের শীর্ষ পাঁচ ব্র্যান্ডের তালিকায় স্যামসাং ইলেকট্রনিকস টানা ষষ্ঠ বছরের মত স্থান করে নিয়েছে। বৈশ্বিক ব্র্যান্ড পরামর্শক প্রতিষ্ঠান ইন্টারব্র্যান্ড এ স্বীকৃতি প্রদান করে। স্যামসাংয়ের ব্র্যান্ড ভ্যালু দাঁড়িয়েছে ৯০.৫ বিলিয়ন মার্কিন ডলার। ইন্টারব্র্যান্ডের তথ্য অনুযায়ী, স্যামসাংয়ের শক্তিশালী ব্র্যান্ড পারফরমেন্সের মূল কারণ হচ্ছে প্রতিষ্ঠানটি এর ব্যবসায়িক ইউনিটগুলোতে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তিনির্ভর উদ্ভাবনে গুরুত্ব দিয়েছে।
বিশেষ করে, কনজ্যুমার ইলেকট্রনিকস খাতে স্যামসাং প্রতিটি পণ্যের ধরন অনুযায়ী উপযোগী এআই প্রযুক্তি চালু করে বাজারে নিজেদের অবস্থানকে আরও শক্তিশালী করেছে। স্যামসাং টেলিভিশনে ভিশন এআই প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য চমৎকার ভিজ্যুয়াল অভিজ্ঞতা নিশ্চিত করার পাশাপাশি টিভি দেখার অভিজ্ঞতাকে আরও পারসোনালাইজড করে তুলেছে। পাশাপাশি, রেফ্রিজারেটর ও ওয়াশিং মেশিনের মতো পণ্যের ক্ষেত্রেও ধারাবাহিক উদ্ভাবন ও উন্নত এআই সক্ষমতার মাধ্যমে স্যামসাং বিশ্ববাজারে নিজেদের নেতৃত্বদায়ক অবস্থান বজায় রেখেছে। বিস্পোক এআই-এর মাধ্যমে প্রতিষ্ঠানটি বিদ্যুৎ সাশ্রয়, উন্নত পারফরম্যান্স এবং ডিজাইনের নান্দনিকতার মাধ্যমে ক্রেতা স্বাচ্ছন্দ্য নিশ্চিত করছে। পাশাপাশি, এ দুই প্রযুক্তিতেই রয়েছে স্মার্টথিংস, যা কানেক্টেড হোম অ্যাপ্লায়েন্সের মাধ্যমে ক্রেতাদের জন্য উন্নত এআই অভিজ্ঞতা ও বিশেষ সব সুবিধা নিশ্চিত করছে।
গ্যালাক্সি এআই প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে মোবাইল এআই-এর ক্ষেত্রেও নিজেদের অবস্থানকে জোরদার করেছে স্যামসাং। প্রতিষ্ঠানটি এ বছর ৪০ কোটি ডিভাইসে এই প্রযুক্তি চালুর লক্ষ্যে কাজ করছে, যা এই প্রযুক্তিকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দেবে। বিভিন্ন অংশীদারদের সাথে উন্মুক্ত সহযোগিতার মাধ্যমে স্যামসাং ক্রেতাদের জন্য আরও ব্যক্তি বিশেষায়িত এআই অভিজ্ঞতা নিশ্চিত করেছে। পাশাপাশি, প্রতিষ্ঠানটি স্যামসাং নক্সের মাধ্যমে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য মোবাইল খাতের সেরা নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করছে।