alt

এআই-ভিত্তিক গ্রাহক সেবা চালু করেছে বাংলালিংক

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : শুক্রবার, ১০ অক্টোবর ২০২৫

ডিজিটাল অপারেটর বাংলালিংক এআই-চালিত গ্রাহক সহায়তা ব্যবস্থা চালু করেছে। নতুন এ ব্যবস্থায় কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে গ্রাহকদের সমস্যাগুলো শনাক্ত করা হয় এবং এর মাধ্যমে নূন্যতম মানব হস্তক্ষেপে স্বয়ংক্রিয়ভাবে অভিযোগ জানানো যায়। এটি হ্যান্ডসেট, সিমকার্ড এবং নেটওয়ার্কের অবস্থা বিশ্লেষণ করে গ্রাহকের জন্য রিপোর্ট তৈরি করে দেয়।

যদি সমস্যার সমাধান না হয়, তাহলে এই সিস্টেমটি নিজেই গ্রাহককে অভিযোগ জানাতে উৎসাহিত করে এবং তা পরবর্তীতে একটি ‘লাইভ এজেন্ট’ এর কাছে সমাধানের জন্য হস্তান্তর করা হয়। ভবিষ্যতে এই সিস্টেমে আরও অভিযোগ ক্যাটাগরি সংযুক্ত করা হবে, যার মাধ্যমে এই বুদ্ধিমান প্রক্রিয়াটি আরও দ্রুত, স্মার্ট এবং নিখুঁত গ্রাহকসেবা নিশ্চিত করবে।

এ প্রসঙ্গে বাংলালিংকের চিফ কর্পোরেট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, আমরা সবসময় গ্রাহকের পথচলা আরও স্মার্ট ও সহজ করতে চেষ্টা করি। আমাদের গ্রাহক কেন্দ্রিক পরিকল্পনার আরেকটি পদক্ষেপ হল এই নতুন এআই-চালিত অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি। এটি তাৎক্ষণিক সমস্যা নির্ণয় ও অভিযোগ তৈরিতে সক্ষম; যার ফলে সঠিকভাবে আরও দ্রুত সেবা প্রদান সম্ভব হচ্ছে। গ্রাহক সন্তুষ্টি বাড়াতে এবং অপারেশনাল দক্ষতা উন্নত করতে আমরা এআই-এর ব্যবহার আরও বিস্তৃত করবো।

ছবি

ট্যাপম্যাডের সাথে গ্রামীণফোনের চুক্তি

ছবি

ক্যামন ৪০ সিরিজের ৫জি ফোন আনল টেকনো

ছবি

মেডিকেল শিক্ষার্থীদের জন্য মাস্টারকার্ড ও ইসলামী ব্যাংকের বিশেষ কো-ব্র্যান্ডেড ডেবিট কার্ড

ছবি

অনলাইনে ওয়াকিটকি ও রিপিটার কেনার সুযোগ দিচ্ছে ডিজিটাল ট্রেড করপোরেশন

ছবি

একসাথে কাজ করবে গ্রামীণফোন, মিমপেক্স ও গুডম্যান

ছবি

অনারের আলফা ফ্ল্যাগশিপ স্টোর উদ্বোধন

ছবি

পাঠাও কুরিয়ারের সেরা মার্চেন্টরা পুরস্কৃত

ছবি

প্রযুক্তি খাত নিয়ে টেলিভিশন শো ‘সার্চ ইঞ্জিন’ এর সিজন-২ শুরু হয়েছে

ছবি

নাটোর ও পাবনায় বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি সম্প্রসারণ

ছবি

শুরু হলো এআইইউবি প্রেজেন্টস ‘নাসা ইন্টারন্যাশনাল স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৫’ বাংলাদেশ

ছবি

প্রো ভার্সনসহ বাংলাদেশে আসছে রিয়েলমি ১৫ সিরিজ

ছবি

দামুড়হুদার জিহাদ রোবট বানিয়ে মালয়েশিয়ায় স্বর্ণপদক জয়

ছবি

ব্যাচেলর পয়েন্টের স্পেশাল এপিসোডের অংশীদারিত্বে উন্মোচিত হয়েছে অপো এ৬ প্রো

ছবি

এআইভিত্তিক শিংহে ইন্টেলিজেন্ট নেটওয়ার্ক উন্মোচন করলো হুয়াওয়ে

ছবি

‘সিভিক ডিফেন্ডারস অব বাংলাদেশ’ ওয়েব পোর্টালের উদ্বোধন

ছবি

রিয়ালভিএনসি সেবা শুরু করেছে স্মার্ট টেকনোলজিস

ছবি

বাংলাদেশ সফরে গ্রাহকদের সাথে কথা বললেন টেলিনর সিইও

ছবি

ফুডি ও হোলসেল ক্লাবের মধ্যে চুক্তি স্বাক্ষর

ছবি

অনার বাজারে নিয়ে আসছে আই সুবিধাসহ এক্স৭ডি স্মার্টফোন

ছবি

সুপারব্র্যান্ডস অ্যাওয়ার্ড ২০২৫ জিতলো পাঠাও

ছবি

কার্ডবিহীন কিস্তিতে ডিভাইস-বান্ডেল অফার আনলো গ্রামীণফোন ও পামপে

ছবি

অক্টোবরে শুরু হচ্ছে মাসব্যাপী ১০ম সাইবার নিরাপত্তা সচেতনতা কর্মসূচি

ছবি

বাংলাদেশে উন্মোচন হলো টেকনো পোভা ফাইভজি সিরিজ

ছবি

ব্যাংক ও আন্তর্জাতিক এমটিও পার্টনারদের নিয়ে বিকাশের কর্মশালা

ছবি

তিন পারফরম্যান্সে বুয়েটের স্বীকৃতি পেলো অপো অপো এ৬ প্রো

ছবি

কার্ড ছাড়াই ইএমআই সুবিধা নিয়ে এলো টপপে

ছবি

বাংলাদেশ বনাম হংকং ম্যাচের টাইটেল স্পন্সর টেকনো

ছবি

ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াড বাংলাদেশ ২০২৫ এর জাতীয় পর্ব অনুষ্ঠিত

ছবি

রেডমি ১৫ পাওয়ার নাইট অনুষ্ঠিত

ছবি

বাংলাদেশে বিও ব্র্যান্ডের পণ্য নিয়ে এল সোর্স এজ লিঃ

ছবি

পূজা উপলক্ষ্যে কেনাকাটায় নগদের ক্যাশব্যাক

ছবি

স্টারলিংকের অনুমোদিত রিসেলার হলো গ্যাজেট অ্যান্ড গিয়ার

ছবি

বাংলাদেশের বাজারে আসুস আরওজি, টাফ এবং নতুন ভি সিরিজের গেমিং ল্যাপটপ

ছবি

ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডের আঞ্চলিক ওপেন চ্যাম্পিয়নশিপে পুরস্কার পেল বাংলাদেশ দল

ছবি

প্রযুক্তিখাতের ১০টি মেগাট্রেন্ড নিয়ে হুয়াওয়ের প্রতিবেদন প্রকাশ

ছবি

এয়ারটেল গেমিং এরেনা’র যাত্রা শুরু ও পাবজি মোবাইল এর সাথে অংশীদারিত্বের ঘোষণা

tab

এআই-ভিত্তিক গ্রাহক সেবা চালু করেছে বাংলালিংক

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক

শুক্রবার, ১০ অক্টোবর ২০২৫

ডিজিটাল অপারেটর বাংলালিংক এআই-চালিত গ্রাহক সহায়তা ব্যবস্থা চালু করেছে। নতুন এ ব্যবস্থায় কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে গ্রাহকদের সমস্যাগুলো শনাক্ত করা হয় এবং এর মাধ্যমে নূন্যতম মানব হস্তক্ষেপে স্বয়ংক্রিয়ভাবে অভিযোগ জানানো যায়। এটি হ্যান্ডসেট, সিমকার্ড এবং নেটওয়ার্কের অবস্থা বিশ্লেষণ করে গ্রাহকের জন্য রিপোর্ট তৈরি করে দেয়।

যদি সমস্যার সমাধান না হয়, তাহলে এই সিস্টেমটি নিজেই গ্রাহককে অভিযোগ জানাতে উৎসাহিত করে এবং তা পরবর্তীতে একটি ‘লাইভ এজেন্ট’ এর কাছে সমাধানের জন্য হস্তান্তর করা হয়। ভবিষ্যতে এই সিস্টেমে আরও অভিযোগ ক্যাটাগরি সংযুক্ত করা হবে, যার মাধ্যমে এই বুদ্ধিমান প্রক্রিয়াটি আরও দ্রুত, স্মার্ট এবং নিখুঁত গ্রাহকসেবা নিশ্চিত করবে।

এ প্রসঙ্গে বাংলালিংকের চিফ কর্পোরেট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, আমরা সবসময় গ্রাহকের পথচলা আরও স্মার্ট ও সহজ করতে চেষ্টা করি। আমাদের গ্রাহক কেন্দ্রিক পরিকল্পনার আরেকটি পদক্ষেপ হল এই নতুন এআই-চালিত অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি। এটি তাৎক্ষণিক সমস্যা নির্ণয় ও অভিযোগ তৈরিতে সক্ষম; যার ফলে সঠিকভাবে আরও দ্রুত সেবা প্রদান সম্ভব হচ্ছে। গ্রাহক সন্তুষ্টি বাড়াতে এবং অপারেশনাল দক্ষতা উন্নত করতে আমরা এআই-এর ব্যবহার আরও বিস্তৃত করবো।

back to top