alt

চিঠিপত্র

চিঠি : সকালে ও বিকেলে মেট্রোরেল চলুক

: বুধবার, ২২ নভেম্বর ২০২৩

মতামতের জন্য সম্পাদক দায়ী নন

মেট্রোরেলের সময়সূচি যেরকম হলে সরকার সহসা লাভের মুখ দেখতে পাবেন। তা হলো সকাল সাড়ে সাতটা থেকে সকাল এগারোটা পর্যন্ত। আবার বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত। কেননা, এই সময়ের মধ্যে অফিসগামী সহ অন্যান্য পেশার যাত্রী জনসাধারণ পাওয়া যাবে লক্ষ লক্ষ। উপচে পড়া ভিড় হবে। মেট্রোরেলের প্রতিটি বগিতে ঠাসাঠাসি যাত্রী হবে। সকালে অফিসে যাবে এবং বিকেলে ফিরবে। প্রচুর যাত্রী সমাগম হবে যা কিনা সহসা মেট্রোরেল নির্মাণের খরচ উঠিয়ে আনা সম্ভব হবে।

সকালে সবাই অফিসে যায় সকাল সাড়ে সাতটা থেকে সকাল দশটার মধ্যে। আবার অফিস থেকে ফিরে বিকেল পাঁচটা থেকে। দিনের অন্য সময় মেট্রোরেল বন্ধ থাকাই ভালো। কারণ সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত যাত্রী পাওয়া যাবে না তেমন একটা। পাওয়া গেলেও তা হবে হালকা পাতলা।

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে সাতটা থেকে সকাল এগারোটা পর্যন্ত এবং বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত মেট্রোরেল চালানোর ব্যবস্থা হোক। অর্থাৎ সকালে সাড়ে তিন ঘণ্টা এবং বিকেল-সন্ধ্যায় আড়াই ঘণ্টা সময় ধরে চালু থাকলেই যথেষ্ট। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

লিয়াকত হোসেন খোকন

জন্মনিবন্ধন সেবায় অতিরিক্ত অর্থ আদায় : ব্যবস্থা নিন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে স্পিডব্রেকার চাই

উন্নয়নের জন্য একটি অপরিহার্য উপাদান কারিগরি শিক্ষা

পোস্তগোলায় নিম্নমানের ড্রেন নির্মাণ

দিনমজুর সংকটে কৃষি উৎপাদন ব্যাহত

পানাম সেতু : ঐতিহ্য রক্ষায় অবহেলা নয়

যাত্রাবাড়ীর চৌরাস্তা থেকে ধোলাইখাল বাসস্ট্যান্ড পর্যন্ত রাস্তার দুরবস্থা

মহেশখালী-কক্সবাজার নৌপথে সেতু চাই

পাঠ্যবই খোলাবাজারে কেন?

বিএনপি ও জামায়াতের সম্পর্ক : একটি অদৃশ্য প্রভাবের রাজনীতি

সাইবার সিকিউরিটি ও ব্যক্তিগত গোপনীয়তা

শহরের সবুজায়ন : টিকে থাকার লড়াই

ইজতেমার ঐক্য ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত হোক

নারী ফুটবল ও সামাজিক সংকীর্ণতা

প্রতিবন্ধী শিক্ষার্থীদের সংগ্রাম

জলাশয় রক্ষা করুন

ফুটওভার ব্রিজ নির্মাণ করুন

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার খালপাড় সড়কটি সংস্কার করুন

পুকুর ভরাট ও অপরিকল্পিত ব্যবহার

পর্যটন কেন্দ্রে খাবারের অস্বাভাবিক মূল্য

নদী বাঁচলে , বাঁচবে দেশ

ব্যাটারিচালিত অটোরিকশা দুর্ঘটনার ঝুঁকি বাড়াচ্ছে

পানি দূষণ

রাজবাড়ী হাসপাতাল রোড সংষ্কার চাই

মাটির বাড়ি থেকে জিআই পণ্য : ঐতিহ্যের গল্প কলাইয়ের রুটি

ভাঙা হতে ফরিদপুর সদর সড়ক সংস্কার করুন

১০ম গ্রেড মেডিকেল টেকনোলজিস্ট-ফার্মাসিস্টদের ন্যায্য অধিকার

টিসিবির কার্যক্রম

শীতের সবজি সহজলভ্য করতে পদক্ষেপ প্রয়োজন

গণপরিবহনে নারীদের হয়রানি : সমাধান কোথায়

বিনোদপুর বাজারে ব্যানার অপসারণের দাবি

অভয়ারণ্যে মানুষের আনাগোনা

ঢাকা কলেজের শৌচাগারের বেহাল দশা

অভিভাবকদের প্রতি একটি ছোট্ট নিবেদন

নোয়াখালীর হাতিয়া দ্বীপের স্বাক্ষরতার হার বাড়ানো সময়ের দাবি

হোসেনপুর টু টোক সড়কের বেহাল অবস্থা

tab

চিঠিপত্র

চিঠি : সকালে ও বিকেলে মেট্রোরেল চলুক

মতামতের জন্য সম্পাদক দায়ী নন

বুধবার, ২২ নভেম্বর ২০২৩

মেট্রোরেলের সময়সূচি যেরকম হলে সরকার সহসা লাভের মুখ দেখতে পাবেন। তা হলো সকাল সাড়ে সাতটা থেকে সকাল এগারোটা পর্যন্ত। আবার বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত। কেননা, এই সময়ের মধ্যে অফিসগামী সহ অন্যান্য পেশার যাত্রী জনসাধারণ পাওয়া যাবে লক্ষ লক্ষ। উপচে পড়া ভিড় হবে। মেট্রোরেলের প্রতিটি বগিতে ঠাসাঠাসি যাত্রী হবে। সকালে অফিসে যাবে এবং বিকেলে ফিরবে। প্রচুর যাত্রী সমাগম হবে যা কিনা সহসা মেট্রোরেল নির্মাণের খরচ উঠিয়ে আনা সম্ভব হবে।

সকালে সবাই অফিসে যায় সকাল সাড়ে সাতটা থেকে সকাল দশটার মধ্যে। আবার অফিস থেকে ফিরে বিকেল পাঁচটা থেকে। দিনের অন্য সময় মেট্রোরেল বন্ধ থাকাই ভালো। কারণ সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত যাত্রী পাওয়া যাবে না তেমন একটা। পাওয়া গেলেও তা হবে হালকা পাতলা।

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে সাতটা থেকে সকাল এগারোটা পর্যন্ত এবং বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত মেট্রোরেল চালানোর ব্যবস্থা হোক। অর্থাৎ সকালে সাড়ে তিন ঘণ্টা এবং বিকেল-সন্ধ্যায় আড়াই ঘণ্টা সময় ধরে চালু থাকলেই যথেষ্ট। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

লিয়াকত হোসেন খোকন

back to top