alt

চিঠিপত্র

চিঠি : সকালে ও বিকেলে মেট্রোরেল চলুক

: বুধবার, ২২ নভেম্বর ২০২৩

মতামতের জন্য সম্পাদক দায়ী নন

মেট্রোরেলের সময়সূচি যেরকম হলে সরকার সহসা লাভের মুখ দেখতে পাবেন। তা হলো সকাল সাড়ে সাতটা থেকে সকাল এগারোটা পর্যন্ত। আবার বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত। কেননা, এই সময়ের মধ্যে অফিসগামী সহ অন্যান্য পেশার যাত্রী জনসাধারণ পাওয়া যাবে লক্ষ লক্ষ। উপচে পড়া ভিড় হবে। মেট্রোরেলের প্রতিটি বগিতে ঠাসাঠাসি যাত্রী হবে। সকালে অফিসে যাবে এবং বিকেলে ফিরবে। প্রচুর যাত্রী সমাগম হবে যা কিনা সহসা মেট্রোরেল নির্মাণের খরচ উঠিয়ে আনা সম্ভব হবে।

সকালে সবাই অফিসে যায় সকাল সাড়ে সাতটা থেকে সকাল দশটার মধ্যে। আবার অফিস থেকে ফিরে বিকেল পাঁচটা থেকে। দিনের অন্য সময় মেট্রোরেল বন্ধ থাকাই ভালো। কারণ সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত যাত্রী পাওয়া যাবে না তেমন একটা। পাওয়া গেলেও তা হবে হালকা পাতলা।

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে সাতটা থেকে সকাল এগারোটা পর্যন্ত এবং বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত মেট্রোরেল চালানোর ব্যবস্থা হোক। অর্থাৎ সকালে সাড়ে তিন ঘণ্টা এবং বিকেল-সন্ধ্যায় আড়াই ঘণ্টা সময় ধরে চালু থাকলেই যথেষ্ট। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

লিয়াকত হোসেন খোকন

মেয়াদোত্তীর্ণ ওষুধের শেষ কোথায়?

টেকসই উন্নয়ন ও আদিবাসীদের অধিকার

শব্দদূষণ বন্ধ হবে কবে?

চট্টগ্রাম দোহাজারী অংশে রেল চালু হোক

দেশের প্রথম শহীদ মিনারের উপেক্ষিত ইতিহাস

তরুণদের হীনমন্যতা ও মত প্রকাশে অনীহা

বন সংরক্ষণ ও উন্নয়ন

শুধু ফেব্রুয়ারিতে ভাষার দরদ?

ভাষা ও সাহিত্যের মিলনমেলা

জমি দখলের ক্ষতিপূরণ চাই

পুরান ঢাকায় মশার উৎপাত

গুইমারায় স্বাস্থ্যসেবা সংকট : অবিলম্বে সমাধান প্রয়োজন

মশার উপদ্রব : জনস্বাস্থ্য ও নগর ব্যবস্থাপনার চরম ব্যর্থতা

পানিতে ডুবে শিশুর মৃত্যু : একটি জাতীয় সংকট

নাম পাল্টে গেলে কত কী যে হয়

অনুপ্রেরণা হোক তুলনাহীন

দূষণ রোধে জীবাশ্ম জ্বালানি নির্ভরতা হ্রাস জরুরি

পাবলিক টয়লেটের সংখ্যা বাড়ান

গণরুম প্রথার বিলুপ্তি কবে?

রেলসেবার মান বাড়ান

নওগাঁ সরকারি কলেজের সংকট

টিকিটের দাম আকাশচুম্বী

জকিগঞ্জে গ্রামীণ সড়কের দুরবস্থা

রেলে দুর্নীতি

নবায়নযোগ্য শক্তির বিকল্প নেই

পথশিশুদের ভয়ঙ্কর নেশাদ্রব্য থেকে রক্ষা করুন

ঢাকা-ময়মনসিংহ ননস্টপ ট্রেন ও ডাবল লাইন নির্মাণের দাবি

শিশুদের প্রতি প্রতিহিংসা বন্ধ করুন

চরবাসীর নদী পারাপারে নিরাপত্তার প্রয়োজন

জন্মনিবন্ধন সেবায় অতিরিক্ত অর্থ আদায় : ব্যবস্থা নিন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে স্পিডব্রেকার চাই

উন্নয়নের জন্য একটি অপরিহার্য উপাদান কারিগরি শিক্ষা

পোস্তগোলায় নিম্নমানের ড্রেন নির্মাণ

দিনমজুর সংকটে কৃষি উৎপাদন ব্যাহত

পানাম সেতু : ঐতিহ্য রক্ষায় অবহেলা নয়

যাত্রাবাড়ীর চৌরাস্তা থেকে ধোলাইখাল বাসস্ট্যান্ড পর্যন্ত রাস্তার দুরবস্থা

tab

চিঠিপত্র

চিঠি : সকালে ও বিকেলে মেট্রোরেল চলুক

মতামতের জন্য সম্পাদক দায়ী নন

বুধবার, ২২ নভেম্বর ২০২৩

মেট্রোরেলের সময়সূচি যেরকম হলে সরকার সহসা লাভের মুখ দেখতে পাবেন। তা হলো সকাল সাড়ে সাতটা থেকে সকাল এগারোটা পর্যন্ত। আবার বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত। কেননা, এই সময়ের মধ্যে অফিসগামী সহ অন্যান্য পেশার যাত্রী জনসাধারণ পাওয়া যাবে লক্ষ লক্ষ। উপচে পড়া ভিড় হবে। মেট্রোরেলের প্রতিটি বগিতে ঠাসাঠাসি যাত্রী হবে। সকালে অফিসে যাবে এবং বিকেলে ফিরবে। প্রচুর যাত্রী সমাগম হবে যা কিনা সহসা মেট্রোরেল নির্মাণের খরচ উঠিয়ে আনা সম্ভব হবে।

সকালে সবাই অফিসে যায় সকাল সাড়ে সাতটা থেকে সকাল দশটার মধ্যে। আবার অফিস থেকে ফিরে বিকেল পাঁচটা থেকে। দিনের অন্য সময় মেট্রোরেল বন্ধ থাকাই ভালো। কারণ সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত যাত্রী পাওয়া যাবে না তেমন একটা। পাওয়া গেলেও তা হবে হালকা পাতলা।

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে সাতটা থেকে সকাল এগারোটা পর্যন্ত এবং বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত মেট্রোরেল চালানোর ব্যবস্থা হোক। অর্থাৎ সকালে সাড়ে তিন ঘণ্টা এবং বিকেল-সন্ধ্যায় আড়াই ঘণ্টা সময় ধরে চালু থাকলেই যথেষ্ট। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

লিয়াকত হোসেন খোকন

back to top