মতামতের জন্য সম্পাদক দায়ী নন
ঢাকা-খুলনা মহাসড়ক বাংলাদেশের অন্যতম ব্যস্ততম সড়কপথ। প্রতিদিন এই মহাসড়কে হাজার হাজার যানবাহন চলাচল করে। ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত সড়কটি চার লেন করা হলেও ভাঙ্গা থেকে গোপালগঞ্জ হয়ে খুলনা পর্যন্ত অংশ এখনও দুই লেনের রয়ে গেছে। সংকীর্ণ এই সড়কটিতে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে, আর প্রাণ হারাচ্ছেন অসংখ্য সাধারণ মানুষ। বিশেষ করে ভাঙ্গা থেকে গোপালগঞ্জ পর্যন্ত অংশটি এখন কার্যত মৃত্যুফাঁদে পরিণত হয়েছে।
প্রতিদিন লক্ষাধিক যাত্রী ও চালক জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তায় যাতায়াত করছেন। যানজট, ধীরগতির যাত্রা এবং দুর্ঘটনার ঝুঁকি যাত্রীদের জন্য বিরাট দুর্ভোগ তৈরি করছে। জননিরাপত্তা ও সুষ্ঠু যোগাযোগ ব্যবস্থার স্বার্থে এই সড়কটির অবিলম্বে সংস্কার এবং চার লেনে উন্নীত করা জরুরি।
বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি, যেন জনগণের দুর্ভোগ লাঘবে দ্রুত পদক্ষেপ নেওয়া হয়।
আমানুল্লাহ
মতামতের জন্য সম্পাদক দায়ী নন
শনিবার, ১৬ আগস্ট ২০২৫
ঢাকা-খুলনা মহাসড়ক বাংলাদেশের অন্যতম ব্যস্ততম সড়কপথ। প্রতিদিন এই মহাসড়কে হাজার হাজার যানবাহন চলাচল করে। ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত সড়কটি চার লেন করা হলেও ভাঙ্গা থেকে গোপালগঞ্জ হয়ে খুলনা পর্যন্ত অংশ এখনও দুই লেনের রয়ে গেছে। সংকীর্ণ এই সড়কটিতে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে, আর প্রাণ হারাচ্ছেন অসংখ্য সাধারণ মানুষ। বিশেষ করে ভাঙ্গা থেকে গোপালগঞ্জ পর্যন্ত অংশটি এখন কার্যত মৃত্যুফাঁদে পরিণত হয়েছে।
প্রতিদিন লক্ষাধিক যাত্রী ও চালক জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তায় যাতায়াত করছেন। যানজট, ধীরগতির যাত্রা এবং দুর্ঘটনার ঝুঁকি যাত্রীদের জন্য বিরাট দুর্ভোগ তৈরি করছে। জননিরাপত্তা ও সুষ্ঠু যোগাযোগ ব্যবস্থার স্বার্থে এই সড়কটির অবিলম্বে সংস্কার এবং চার লেনে উন্নীত করা জরুরি।
বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি, যেন জনগণের দুর্ভোগ লাঘবে দ্রুত পদক্ষেপ নেওয়া হয়।
আমানুল্লাহ